শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অটোরিক্সায় সন্তান প্রসবের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৩ আগস্ট ॥ গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে প্রসূতিকে ভর্তি না করায় শহরের রাস্তায় অটোরিক্সায় সন্তান প্রসব করার ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। পরিবার পরিকল্পনা বিভাগের ডিস্ট্রিক কনসালটেন্ট ডাঃ ফারুক আজম নুরকে প্রধান করে ৩ সদস্যের ওই তদন্ত টিম গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলো- সদর উপজেলা পরিকল্পনা কর্মকর্তা মাহবুবা খাতুন ও মেডিক্যাল অফিসার এমসিএইচএফপি ডাঃ মোঃ রেদোয়ান ইসলাম।

এ ব্যাপারে বৃহস্পতিবার জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম বলেন, ওই ঘটনা তদন্তে দুই কার্যদিবসের সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য তা রংপুর বিভাগীয় দফতরে পাঠানো হবে।

উল্লেখ্য, গত বুধবার গভীররাতে সাঘাটা উপজেলার বোনারপাড়ার গৃহবধূ জেমি বেগম প্রসব বেদনা নিয়ে সিনএনজি যোগে গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি হতে আসে। সেখানে কর্তব্যরত ডাক্তার উপস্থিত না থাকায় কেন্দ্রের পরিদর্শিকা সেলিনা আক্তার প্রসূতিকে ভর্তি না করে তাকে অন্যত্র যেতে বলে। এ সময় নিরুপায় প্রসূতির স্বজনরা ভর্তি করার জন্য অনুরোধ করলেও কেন্দ্রে থাকা পরিদর্শিকাসহ স্বাস্থ্যকর্মী ও আয়ারা প্রসূতিসহ তার স্বজনদের কথায় কোন কর্ণপাত না করে প্রসূতিকে স্বাস্থ্য কেন্দ্র থেকে বিদায় করে দেয়। পরে প্রসূতি জেমি বেগমের প্রসব বেদনা তীব্র আকার ধারণ করলে জেলা শহরের ডিবি রোডে ওয়ালটন শোরুমের সামনে অটোরিক্সার মধ্যে সন্তান প্রসব করে।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ