শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধার মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধার মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনা উপসর্গ নিয়ে সোমবার সাতক্ষীরায় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এদিকে পটুয়াখালীতে উপসর্গ নিয়ে মৃত ধানখালীর আতাউর রহমান ওরফে বাদশা গাজীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। গত ৭ আগস্ট রাতে তিনি মারা যান। অন্যদিকে রাজশাহীতে করোনা রোগীর সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়িয়ে গেছে। এছাড়া বরিশালে নতুন করে গত ২৪ ঘণ্টায় চারজন পুলিশ সদস্য, একজন চিকিৎসক, পাঁচজন নার্স এবং তিন বছরের শিশুসহ ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনার কারণে সোমবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার নক্ষণ পাওয়া যায়নি এমন অনেককে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের শরীরে করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ১৯৪ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সাতক্ষীরা ॥ জ্বর ও শ্বাস কষ্টসহ করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার সকালে তিনি হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতের নাম ফাতেমা খাতুন (৭১)। তিনি কালীগঞ্জ উপজেলার বাজার গ্রামের আফতাব আলীর স্ত্রী। সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে সোমবার পর্যন্ত মারা গেছেন ৬০ জন। এদিকে জেলায় গত দশদিনে আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে ১২৪ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার পর্যন্ত জেলায় মোট ৮৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে সোমবার পর্যন্ত মারা গেছেন ৬০ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন। জেলাভিত্তিক করোনা আক্রান্তের তালিকায় সাতক্ষীরা জেলা এখন ৪২তম স্থানে দাঁড়িয়েছে।

পটুয়াখালী ॥ উপসর্গ নিয়ে মৃত ধানখালীর আতাউর রহমান ওরফে বাদশা গাজীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ৭ আগস্ট রাতে তিনি মারা গেছেন। সোমবার ওই বাড়ির ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে। এছাড়া শনিবার রাতে লালুয়ার চার নম্বর ওয়ার্ডের মোঃ সজিব এবং ধানখালীর মিনারা বেগম নতুন করে করোনা শনাক্ত হয়েছেন। কলাপাড়া স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে। কলাপাড়া শহরের বাইরে গ্রামীণ জনপদে করোনা সংক্রমণের এ খবরটি মানুষকে উৎকণ্ঠায় ফেলেছে। এরপরও গ্রামের শতকরা ৯০ ভাগ মানুষ কোন ধরনের স্বাস্থ্যবিধি মানছেন না। ঈদের সময় থেকে দেখা গেছে গ্রামের মানুষ ফ্রি-স্টাইলে স্বাস্থ্যবিধি না মেনে চলছেন, সামাজিক দূরত্বের কোন বালাই মানছেন না। এমনকি কোন ধরনের মাস্ক ব্যবহারও করছে না।

মাগুরা ॥ জেলায় সোমবার আরও ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হলো ৫৮৫ জন।

রাজশাহী ॥ রাজশাহীতে নতুন করে আরও ৪০ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। রবিবার রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। সোমবার এ তথ্য জানানো হয়। এতে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৬১৪ জনে। এখন পর্যন্ত রাজশাহীতে এ রোগে মারা গেছেন ২৯ জন।

গাইবান্ধা ॥ জেলায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সোমবার নতুন করে আরও ৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়ালো ৭৪০ জনে। এদিকে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ১২ জন। জেলার সাতটি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৯৪ জন।

বরিশাল ॥ জেলার নতুন করে গত ২৪ ঘণ্টায় চারজন পুলিশ সদস্য, একজন চিকিৎসক, পাঁচজন নার্স, তিন বছরের এক শিশুসহ ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সর্বমোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৫৪ জন।

ঝালকাঠি ॥ জেলায় সোমবার পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ১৯২ জন, নলছিটি উপজেলায় ১২১ জন, রাজাপুর উপজেলায় ১৬০ জন ও কাঁঠালিয়া উপজেলায় ৫৬ জন করোনা আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         যারা অবৈধ বিলবোর্ড লাগায় তারা বাচ্চাদের কী শিক্ষা দেবে?         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া