শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের প্রতিবাদে সমাবেশ

ঠাকুরগাঁওয়ে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের প্রতিবাদে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ জেলার দুস্থ-অসচ্ছল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের জন্য সাংস্কৃতিক মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত অর্থ আত্মসাতের প্রতিবাদে এবং জেলার প্রকৃত দুস্থ-অসচ্ছল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের মাঝে বিতরণের দাবিতে আজ শনিবার প্রতিবাদ সমাবেশ করেছে জেলা উদীচীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

জেলা শহরের চৌরাস্তা মোড়ে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে উদীচী জেলা সংসদ, আদিবাসী সাংস্কৃতিক জোট, শাহী বাউল গোষ্ঠী ও নিক্কন সংগীত বিদ্যালয়ের শিল্পীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অসংখ্য নেতাকর্মী অংশ গ্রহণ করেন। সমাবেশে উদীচী জেলা সংসদের সভাপতি সেতারা বেগমের সভাপতিত্বে বক্তব্য দেন, আদিবাসী সাংস্কৃতিক জোটের পক্ষে ডমিনী তিগ্যা, শাহী বাউল গোষ্ঠীর পক্ষে বাউল আব্দুল মজিদ, বয়াতী হানিছ মিয়া, নিক্কন সংগীত বিদ্যালয়ের পক্ষে রাজন চন্দ্র, উদীচীর পক্ষে এমএস রাজু, অমল টিক্কু, সুচরিতা দেব প্রমূখ।

বক্তাগন অভিযোগ করে বলেন, সারা দেশে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে সংস্কৃতিসেবীদের ভাতা দেওয়া হচ্ছে। গত ২০১৯-২০ ও ২০১৮-১৯ অর্থবছরসহ গত কয়েক বছর ধরে ঠাকুরগাঁওয়ে যেসব সাংস্কৃতিক শিল্পী ও সংগঠনের বিপরীতে লাখ লাখ টাকা বরাদ্দসহ বিতরণ করা হয়েছে তাদের মধ্যে দুইজন মৃত ও অসংখ্য ভুয়া শিল্পী এবং বেশ কয়েকটি ভুইফোর, নিস্কৃয় সংগঠনের নামে মোটা অংকের অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে এবং একটি চক্র তা আত্মসাতসহ কমিশন ভোগ করে আসছে। বক্তাগন ভবিষ্যতে জেলার প্রকৃত দুঃস্থ-অসচ্ছল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের নামের বিপরীতে অর্থ বরাদ্দ প্রদানের দাবিসহ ৭দফা দাবি জানান। উল্লেখ্য, একই দাবিতে জেলার উপজেলা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ