সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১১ ডিজিটে উন্নিত হচ্ছে বিটিসিএলর টেলিফোন নম্বর

১১ ডিজিটে উন্নিত হচ্ছে বিটিসিএলর টেলিফোন নম্বর

স্টাফ রিপোর্টার ॥ উন্নত ও আধুনিক সেবা নিশ্চিত করার জন্য বিটিসিএলর সব গ্রাহকের টেলিফোন নম্বর পর্যায়ক্রমে ১১ ডিজিটের উন্নিত করা হচ্ছে। এজন্য সারাদেশকে পাঁচটি জোনে ভাগ করা হয়েছে। প্রথমে গুলশান টেলিফোন এক্সচেঞ্জর আওতাধীন সব নম্বর আগামী বৃহস্পতিবার থেকে পর্যায়ক্রমে পরিবর্তন করা হবে। এরপর সারাদেশেই এ কর্যক্রম চলবে।

জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জনকণ্ঠকে জানিয়েছেন, সেন্ট্রাল জোন ২-ঢাকা সিটি ও পার্শ্ববর্তী সাভার, নারায়ণগঞ্জ শহর, গাজীপুর শহর, টঙ্গী, নরসিংদী, টুঙ্গিপাড়া, দক্ষিণ-পূর্ব জোন ৩ চট্টগ্রাম, চাঁদপুর, ফেনী, কুমিল্লাসহ সন্নিহিত জেলা, দক্ষিণ-পশ্চিম জোন ৪ খুলনা ও বরিশালসহ সন্নিহিত জেলা, উত্তর-পশ্চিম জোন ৫ রাজশাহী ও রংপুরসহ সন্নিহিত জেলা, উত্তর- পূর্ব জোন ৯ সিলেট, ময়মনসিংহ, মানিকগঞ্জ, শেরপুর, জামালপুরসহ সন্নিহিত জেলাসমূহ। গ্রাহক একই জোনের ভেতরে যে কোন স্থানে টেলিফোন স্থানান্তর করলে তার টেলিফোন নম্বর অপরিবর্তিত থাকবে। তবে অন্য জোনে স্থানান্তর করলে শুধু প্রথম ডিজিট অর্থাৎ জোন কোডটি পরিবর্তন হবে। বাকি সব ডিজিট একই থাকবে। প্রাথমিকভাবে গুলশান এক্সচেঞ্জের আওতাধীন নম্বরসমূহ ১১ ডিজিটে পরিবর্তনের মাধ্যমে এ কাজ শুরু হচ্ছে। আগামী বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে গুলশান টেলিফোন এক্সচেঞ্জের ‘৯৮৪’, ‘৯৮৫’, ‘৯৮৬’, ’৯৮৮’, ‘৯৮৯’ গ্রুপের নম্বরসমূহ ৭ (সাত) ডিজিটের পরিবর্তে ১১ (এগারো) ডিজিটের নম্বর করা হবে। ‘৯৮৬’, ‘৯৮৮’, ‘৯৮৯’ গ্রুপের নম্বরসমূহের শেষ ৫ (পাঁচ) ডিজিট অপরিবর্তিত থাকবে। তবে, ‘৯৮৪’, ‘৯৮৫’ গ্রুপের নম্বরসমূহ নতুন নম্বর দ্বারা পরিবর্তিত হবে। ৯৮৪-৯৮××××× , ০২ ২২২২‘র পর ৫টি ডিজিট বর্তমান নম্বরের পুরোটাই অন্য নম্বর দ্বারা পরিবর্তিত হবে।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক