রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক প্যাকেট চকলেট ৪ দিনেই শেষ করতেন কোহলি!

এক প্যাকেট চকলেট ৪ দিনেই শেষ করতেন কোহলি!

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান সময়ের সেরা ক্রিকেটার ধরা হয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। আধুনিক ক্রিকেটে উদাহরণও ধরা হয় তাকে। মাঠে তার উপস্থিতি কিংবা আগ্রাসী মনোভাব, ব্যাটিংয়ে ক্ষিপ্রতা এবং ধারাবাহিকতা, সবকিছু মিলিয়ে 'কমপ্লিট প্যাকেজ' ধরা হয় তাকে। আর সবকিছুর মূলে তার ফিটনেস। প্রায়ই বিভিন্ন সাক্ষাৎকারে কোহলি তার ফিটনেস নিয়ে কথা বলে থাকেন, ফিটনেসের গুরুত্ব বুঝান। এবার অবশ্য মুদ্রার ওপিঠের কথাও জানিয়েছেন। একসময় নাকি নিজেই সচেতন ছিলেন না ফিটনেস নিয়ে!

সম্প্রতি জাতীয় দলে তার সতীর্থ মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে এক ভার্চুয়াল আলাপে নিজের ক্যারিয়ারের ঝাঁপি খুলে দিয়েছেন কোহলি। জানিয়েছেন টেস্ট ক্রিকেটে কিভাবে ধারাবাহিক হয়েছেন। সাধারণ মানের ক্রিকেটার থেকে কিভাবে নিজেকে নিয়ে গেছেন বিশ্বসেরাদের তালিকায়। এবার জানালেন তার ফিটনেসের রহস্যও।

গল্পে গল্পে আগারওয়াল জানতে চাইলেন, ফিটনেস নিয়ে কেন এতোটা সিরিয়াস হলেন কোহলি? তাতে বেশ মজার উত্তরই দিয়েছেন ভারতীয় অধিনায়ক। জানালেন, একসময় নিজেও ঠিক সচেতন ছিলেন না।

কোহলি বলেন, ২০১২ সালের ঘটনা। আইপিএল খেলছিলাম তখন। প্রায়ই থাকতাম বেঙ্গালুরুর হোটেল আইটিসি গার্ডেনিয়ায়। ওদের মিনিবারে চকলেটের প্যাকেট থাকতো। শেষ হওয়ার আগেই ওটা ভর্তি করে দেয়া হতো। আর আমি সারাদিন ওটাই খেতাম। এমনও হয়েছে, ৪-৫ দিনেই ৪০ চকলেটের একটা প্যাকেট শেষ করে ফেলতাম।

তবে দ্রুতই নিজের ভুল বুঝতে পারেন বিরাট। তিনি বলেন, সেসময় ভাবতাম বিশ্বকাপ জিতেছি (২০১১ সালে), আইপিএল খেলছি, আমি অনেক কিছু। পরে বুঝলাম, আমার আরো ভালো কিছু করার আছে। তারপরই সব ছেড়েছুড়ে দিলাম। ফিটনেস নিয়ে ভাবতে বসলাম।

স্রেফ আত্মোপলব্ধি অতি সাধারণ ক্রিকেটার থেকে বিশ্বসেরাদের কাতারে এনেছে বিরাট কোহলিকে। অবশ্যই শিক্ষণীয় ঘটনা তো বটেই।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records