মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস

ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস

স্টাফ রিপোর্টার ॥ করোনায় রাজধানীর রেডজোন ওয়ারী এলাকায় চলমান লকডাউন আরও কঠোরভাবে পালন করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এজন্য কষ্ট সহ্য করে ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সেটা পালন করার আহ্বান জানান তিনি।

একইসাথে লকডাউন কঠেঅরভাবে বাস্তবায়ন করা হচ্ছে কি না তা জানতে প্রতি সপ্তাহে ডিএসসিসিবৈঠক করবেন বলেও জানান মেয়র। মঙ্গলবার দুপুরে নগরভবনে লকডাউন বাস্তবায়ন সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা শেষে সাংবাদিকদেও এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, আমরা আরও একটু কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি, এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসা-বাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করবো, আপনারা ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সেটা পালন করবেন।

ব্যারিস্টার তাপস বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরুর পর নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারি থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে যেসব নির্দেশনা ও বিধিগুলো দেওয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।

তিনি বলেন,গত তিন দিনে এলাকায় সংক্রমণের যে হার দেখেছি,সেটা লকডাউনের যৌক্তিকতাকে আরও তুলে ধরেছে। আমরা দেখেছি নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়ছে। তাই লকডাউন কঠোরভাবে পালন করতে হবে। তাহলে আমরা এলাকাটাকে সংক্রমণমুক্ত করতে পারবো। তারপর সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেটা পালন করবো।

ওয়ারী এলাকার ব্যবসায়ীদেও দাবী ঈদ উপলক্ষে তাদেরকে একটু বিশেষ সুযোগ দেয়ার জন্য,এ বিষয়ে আপনার সিদ্ধান্ত কী? এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আপনাদেরকে গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা। আমরা অত্যন্ত দুঃখিত।আমাদের কাছে এমন কোনও নির্দেশনা নেই।

লকডাউনে অব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, লকডাউন এলাকার যেসব ত্রুটি বিচ্যুতি ধরা পড়ছে, আমরা সেটা আমলে নিচ্ছি। এজন্য আমরা প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করবো। বিষয়টি কঠোরভাবে পালন করা হবে।

শীর্ষ সংবাদ:
বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না        
//--BID Records