বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাহারা খাতুন বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি

সাহারা খাতুন বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি

বিশেষ প্রতিনিধি ॥ উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্স করে থাইল্যান্ডে নেয়া হয়েছে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে। সোমবার দুপুর পৌনে ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাহারা খাতুনকে বহনকারী এয়ার

এ্যাম্বুলেন্সটি ছেড়ে যায়। বিকেল ৪টার কিছু পরে তিনি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে পৌঁছেন। সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী ও ভাগিনা মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

গত ২ জুন জ্বর, এ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় ঢাকা-১৮ আসনের একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে সাহারা খাতুনকে আইসিইউ থেকে হাসপাতালটির এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়।

২৬ জুন সকালে এ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। ফের নেয়া হয় আইসিইউতে। সোমবার বেলা সোয়া ১১টা পর্যন্ত তিনি হাসপাতালটির নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র- আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। বিদেশ যাওয়ার মতো শারীরিক অবস্থা নিশ্চিত হওয়ার পরই চিকিৎসকদের পরামর্শে তাকে এয়ার এ্যাম্বুলেন্স করে থাইলান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়।

এদিকে সোমবার থাইলান্ডের উদ্দেশে যাত্রার আগে সকালে অসুস্থ এ্যাডভোকেট সাহারা খাতুনকে দখতে ইউনাইটেড হাসপাতালে যান উত্তরখান থানা আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী। তাদের মধ্যে ছিলেন- উত্তরখান থানা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সরকার, সহ-সভাপতি বিল্লাল হোসেন, উত্তরখান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর ইসলাম মিলন, থানা ছাত্রলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম সরকার প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর