মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড় জয়ে মৌসুম শেষ বেয়ার্নের

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা মহামারী কাটিয়ে মাঠে ফেরার পর জার্মান বুন্দেসলিগার শিরোপা আগেই জিতে নিয়েছে বেয়ার্ন মিউনিখ। দুই রাউন্ড আগেই শিরোপা জয়ের উৎসব করেছেন মুলার-লেভানডোস্কিরা। এরপর আরও দু’টি ম্যাচ বাকি ছিল বাভারিয়ানদের। শনিবার রাতে সেটাও শেষ হয়েছে। এ রাতে বুন্দেসলিগায় অংশগ্রণকারী ১৮টি দলই ২০১৯-২০ মৌসুমে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামে।

মৌসুম শেষের ম্যাচেও বড় জয় পেয়েছে চ্যাম্পিয়ন বেয়ার্ন মিউনিখ। উলফসবার্গ সফরে স্বাগতিকদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বেয়ার্ন। এই ম্যাচে এ্যাসিস্টের রেকর্ড গড়েছেন তারকা ফরোয়ার্ড টমাস মুলার। এবারের মৌসুমে তিনি সর্বোচ্চ ২১ গোলে সহায়তা করেছেন সতীর্থদের। এছাড়া দলের হয়ে চতুর্থ গোল করেন তিনি। এই গোলের মধ্য দিয়ে এবারের মৌসুমে ১০০তম গোলের মাইলফলক গড়েছে মিউনিখের পরাশক্তিরা। মৌসুম শেষে প্রতিটি দল ৩৪টি করে ম্যাচ খেলেছে। এতে চ্যাম্পিয়ন বেয়ার্নের ঝুলিতে জমা পড়েছে সর্বোচ্চ ৮২ পয়েন্ট। ৬৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। অবনমন হয়েছে ডুসেলডর্ফ ও প্যাডারবোর্নের। ডুসেলডর্ফ ৩০ পয়েন্ট নিয়ে ১৭তম ও প্যাডারবোর্ন ২০ পয়েন্ট নিয়ে স্থান পেয়েছে সবার তলানিতে। ম্যাচের চতুর্থ মিনিটে বেয়ার্নকে এগিয়ে দেন কিংসলে কোম্যান। ৩৭ মিনিটে মিকায়েল কুইসানসে ব্যবধান দ্বিগুণ করেন। বিরতির পর ৭১ মিনিটে জোসুয়া গুইলাভোগুই বেয়ার্নের কুইসানসেকে ফাউল করে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিক উলফসবার্র্গ। এই ফাউলে পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিক থেকে বেয়ার্নের তৃতীয় গোলটি করেন দলের সেরা তারকা রবার্ট লেভানডোস্কি। ৭৯ মিনিটে বেয়ার্নের চার নম্বর গোলটি করেন আরেক তারকা মুলার।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records