মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালভার্ট আছে সড়ক নেই

কালভার্ট আছে সড়ক নেই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ৯৮ লাখ টাকা ব্যয়ে প্রায় একবছর পূর্বে সুবিশাল কালভার্ট নির্মাণ করা হলেও সংযোগ সড়কের দুইপাশে মাটির কাজ শেষ না করায় স্থানীয় বাসিন্দাদের সুবির্ধার পরিবর্তে চরম ভোগান্তিতে পরতে হয়েছে। ঘটনাটি জেলার বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের বালিগ্রাম এলাকার।

জানা গেছে, ওই গ্রামের পাশদিয়ে বয়ে যাওয়া তুলাতলি খাল পারাপারের জন্য স্থানীয়দের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এলজিইডি বিভাগ থেকে একটি সুবিশাল কালভার্ট নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। স্থানীয় বাসিন্দারা বলেন, তাদের চলাচলের সুবিধার্থে কালভার্টটি নির্মাণ করা হলেও ঠিকাদার দুইপাশের সংযোগ সড়কে দীর্ঘ একবছরেও মাটির কাজ শেষ না করায় স্থানীয়দের চরম দুর্ভোগে পরতে হয়েছে। সংযোগ সড়কের অভাবে দুই গ্রামের বাসিন্দাদের প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে খাল পারাপার হতে হচ্ছে।

গ্রামবাসীদের অভিযোগ, কালভার্ট নির্মাণের পর তারা আনন্দিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কারণে কালভার্টের দুই পাশে সংযোগ সড়কে ঠিকাদার মাটির কাজ না করে ফেলে রাখায় কালভার্টটি এখন তাদের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। জনস্বার্থে কালভার্টের দুই পাশের সংযোগ সড়কের জরুরি ভিত্তিতে মাটির কাজ করানোর জন্য ভূক্তভোগিরা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সূত্রমতে, ৯৮ লাখ টাকা ব্যয়ে ২০১৯ সালের জানুয়ারি মাসে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কালভার্টের নির্মাণ কাজ শুরু করেন। জনগুরুত্বপূর্ণ ওই কালভার্টটি নির্মাণের প্রায় একবছর পেরিয়ে গেলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্টের দুইপাশের সংযোগ সড়কের মাটির কাজ না করে ফেলে রাখে। ফলে কালভার্টটি স্থানীয়দের কোন উপকারেই আসছেনা।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records