বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের স্বাস্থ্যখাত উন্নয়নের দাবিতে সড়ক অবরোধ

বরিশালের স্বাস্থ্যখাত উন্নয়নের দাবিতে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ “বিনা পরীক্ষায়, বিনা অক্সিজেনে, বিনা চিকিৎসায় কোন মৃত্যু আমরা চাইনা” শ্লোগানকে সামনে রেখে বরিশালে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষায় দীর্ঘ সময় নেয়া, হয়রানি বন্ধ, পিসিআর ল্যাব বাড়িয়ে প্রতিদিন কমপক্ষে এক হাজার পরীক্ষা, করোনা রোগী পরিবহনের জন্য বিশেষ এ্যাম্বুলেন্স সার্ভিস চালুসহ আটদফা দাবি বাস্তবায়নের দাবিতে আজ বৃস্পতিবার সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা কমিটির আয়োজনে নগরীর জনবহুল সদররোডে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রচন্ড তাপদাহ উপেক্ষা করে সড়ক অবরোধ কর্মসূচি পালনসহ জরুরি ভিত্তিতে দাবি বাস্তবায়নে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সড়ক অবরোধ চলাকালীন সময় অনুষ্ঠিত সমাবেশে বাসদের জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী তার বক্তব্যে প্রশাসনের সকল দফতরের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, আজকের এই সড়ক অবরোধ কর্মসূচির মাধ্যমে বরিশালবাসীর দাবিগুলো দ্রুত পুরণ করা না হলে আগামীতে হরতাল পালনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

জেলা বাসদের আহবায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে অবরোধ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জাসদের মহানগর শাখার সাধারণ সম্পাদক আসাদুল হক মুন্না, কমিউনিস্ট পার্টির জেলা সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদার, বাসদের শ্রমিক ফ্রন্টের নেতা শহিদুল ইসলাম, জোহরা রেখা, শ্রমিক নেতা নুরুল হক প্রমুখ।

ডাঃ মনিষা চক্রবর্তী তার বক্তব্যে আরও বলেন, দেশের আটটি বিভাগের মধ্যে করোনা চিকিৎসায় বরিশাল রয়েছে সর্বনিন্মস্থানে। ঢাকায় করোনা পরীক্ষার জন্য ল্যাব রয়েছে ৩৮টি, চট্টগ্রামে নয়টি, সদ্যজাত বিভাগ রংপুর ও ময়মনসিংহে দুইটি। অথচ বরিশাল বিভাগের ছয় জেলার কোটি মানুষের চিকিৎসার ভরসাস্থল বরিশাল শেবাচিম হাসপাতালে করোনার নমুনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব রয়েছে মাত্র একটি। সেখানেও রয়েছে নানা সমস্যা।

মনিষা চক্রবর্তী করোনাকালের সম্মুখযোদ্ধা চিকিৎসক, পুলিশ ও সংবাদকর্মীদের স্বাস্থ্য সুরক্ষা এবং আর্থিক প্রণোদনা দেয়ার জন্য জোর দাবি করেন। সড়ক অবরোধ ও সমাবেশ শেষে নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records