মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাহ্মণবাড়িয়ার তিন পৌরসভার দশ ওয়ার্ডে রেড জোন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া \ ১৩ জুন থেকে ব্রাহ্মণবাড়িয়ায় ৩ উপজেলার ৩টি পৌরসভার ১০টি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। এসব এলাকার মধ্যে রয়েছে সদর পৌরসভার ৪, ৫, ও ৮ নং ওয়ার্ড, নবীনগর পৌরসভার ২, ৩, ৪ ও ৮ নং ওয়ার্ড এবং কসবা উপজেলার ৪, ৫, ও ৭ নং ওয়ার্ড। ঝুঁকি বিবেচনায় এসব এলাকাকে রেড জোনের আওতায় আনা হয়েছে। শর্তসাপেক্ষে এসব এলাকায় মঙ্গলবার ২৩ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত সাধারণ ছুটির অন্তর্ভুক্ত থাকবে। তবে মানুষ বিভিন্ন অজুহাতে বাসা থেকে বের হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, সরকারী নির্দেশনা বাস্তবায়নে মোবাইল টিমসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া যারা ঘর থেকে বের হচ্ছে তাদের আইনের আওতায় আনা হচ্ছে। এছাড়াও যাদের খাদ্য, নগদ অর্থসহ প্রয়োজনীয় সামগ্রীর প্রয়োজন হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে তাদের সেই চাহিদা মেটানো হচ্ছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত জেলায় ৫৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্তদের মধ্য থেকে ৯৪ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ৬ জন। এখন পর্যন্ত ৮৪৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৬১১৪ জনের নমুনার ফল এসেছে।

মাগুরায় দুটি এলাকা লকডাউন \ নিজস্ব সংবাদদাতা মাগুরা জানান, মাগুরায় দুটি এলাকায় লকডাউন চলছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় মাগুরা পৌর এলাকার ৪নং ওয়ার্ডের খানপাড়া ও পিটিআই পাড়া এলাকাকে স্বাস্থ্য বিভাগ রেড জোন চিহ্নিত করে লকডাউন করে। মাগুরা সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে বের হতে নিষেধ করে ব্যানার টানানো হয়েছে। শহরের টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের পাশের সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records