মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে ১৭ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

নীলফামারীতে ১৭ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ উত্তরের ছোট জেলা নীলফামারীতে করোনা রোগীর সংখ্যা তিনশত ছাড়িয়েছে। আজ মঙ্গলবার জেলা স্বাস্থ্য বিভাগের প্রকাশিত তথ্যে জেলার রোগীর সংখ্যা ৩০৫ জন উল্লেখ করা হয়েছে।

কুড়ি লাখ ৮৬ হাজার ৫০৯ জন জনসংখ্যার এই জেলায় সন্দেহভাজন করোনা রোগীর নমুনা সংগ্রহ করা হয় তিন হাজার ২ জনের। এরমধ্যে গতকাল ২২ মে পর্যন্ত নমুনার বির্পোট পাওয়া গেছে দুই হাজার ৪৮৯ জনের। সর্বশেষ গতকাল জেলায় আরো নতুন করে ৭ জন করোনা পজেটিভ হয়। সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ৭ জন নতুন করোনা পজেটিভের মধ্যে নীলফামারীর জলঢাকায় স্বাস্থ্যকর্মী ও চার বছরের এক শিশু সহ ৩ জন ও নীলফামারী সদরে ৪ জন।

সূত্র মতে, এ নিয়ে গোটা জেলায় সর্বমোট করোনা শনাক্ত হলো মোট ৩০৫ জন। এর মধ্যে নীলফামারী সদরে ৯৮, জলঢাকা উপজেলায় ৬০, ডিমলা উপজেলায় ৪৭, সৈয়দপুর উপজেলায় ৪০, ডোমার উপজেলায় ৩৪ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২৬ জন। মৃত্যু বরন করে ৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৮ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সুত্র মতে জেলায় জেনারেল হাসপাতালে নবনির্মিত ভবনের করোনা ইউনিটে ১০৮, সৈয়দপুর ১০০ শযা হাসপাতালে ৩০ ও ডোমার,ডিমলা,জলঢাকা এবং কিশোরীগঞ্জ উপজেলা হাসপাতালে ১০টি করে ৪০টি সহ মোট ২০৮টি বিছানা রয়েছে। করোনা পজিটিভ রোগীদের সেবা প্রদানে রয়েছে পৃথক চিকিৎসকদের টিম।

সুত্র মতে করোনা পজিটিভ রোগী ছাড়াও সাধারণ রোগের চিকিৎসা সেবা দিতে গিয়ে জেলার স্বাস্থ্য বিভাগের দুইজন মেডিক্যাল অফিসার সহ ১৭ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১০ জন সুস্থ্য হলেও ৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records