শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী অঞ্চলে করোনায় মৃত্যু বেড়ে ৫০

রাজশাহী অঞ্চলে করোনায় মৃত্যু বেড়ে ৫০
  • সুস্থ ঘোষণার পরদিনই মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিভাগে আরও বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১৫৬ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। একই সময় মারা গেছে আরও দুজন। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫০। এছাড়া সুস্থ হয়েছেন ৫৮ করোনাভাইরাস আক্রান্ত রোগী। সোমবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডাঃ গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ২৭ জন, নাটোরে ১৩ জন, জয়পুরহাটে ১ জন, বগুড়ায় ১০৯ জন, সিরাজগঞ্জে ৭ জন ও পাবনায় ১ জন। তবে বিভাগের অপর জেলা চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি বলে তিনি জানান।

ডাঃ গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৩ হাজার ৭২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২ হাজার ১৯৪ জন আক্রান্ত। রাজশাহীতে ২৬৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন, নওগাঁয় ২৩৯ জন, নাটোরে ১৪৮ জন, জয়পুরহাটে ২৫৪ জন, সিরাজগঞ্জে ২৬৮ জন ও পাবনায় ২৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৪৯ জন। এর মধ্যে রাজশাহীতে তিনজন, নওগাঁয় চারজন, নাটোরে একজন, বগুড়ায় ৩৩ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। তবে রাজশাহীতে একজন মারা যাওয়ার তথ্য এ প্রতিবেদনে নেই। সেটি রাজশাহী সিভিল সার্জনের প্রতিবেদনে রয়েছে। রাজশাহীতে মৃতের সংখ্যা হবে চারজন। ফলে বিভাগে মৃতের সংখ্যা হবে ৫০ জন। এখনও জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগী মারা যায়নি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৫৮ জন। এ নিয়ে বিভাগে সুস্থ হয়েছেন ৭৭৫ করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে রাজশাহীর ৫৯, চাঁপাইনবাবগঞ্জে ৫৩ জন, নওগাঁয় ১৭৯ জন, নাটোরে ৫৪ জন, জয়পুরহাটে ১৩৬ জন, বগুড়ায় ২৪৮ জন, সিরাজগঞ্জে ১৮ জন ও পাবনায় ২৮ জন। ডাঃ গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোন বিকল্প নেই।

সুস্থ ঘোষণার পরদিনই মৃত্যু ॥ সুস্থ ঘোষণার পরের দিন রাজশাহীর চারঘাটে এক করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান।

মৃতের নাম মনসুর রহমান (৩৮)। তার বাড়ি চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নের ঝিকরা গ্রামে। তিনি পাবনার রূপপুর পারমানিক বিদ্যুত কেন্দ্র নির্মাণ প্রতিষ্ঠানের গাড়িচালক ছিলেন।

সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধু জানান, করোনা পজিটিভ আসার পর হোম আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নিয়েছেন। করোনা শনাক্ত হওয়ার ১৮ দিন পর তিনি সুস্থ হয়েছেন বলে স্থানীয় প্রশাসন তার বাড়ি লকডাউন খুলে দেয়। পরের দিনে তিনি মারা গেছেন।

রাজশাহী সিভিল সার্জন ডাঃ এনামুল হক বলেন, গত ২০ জুন তার সর্বশেষ নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। পরের দিন তাকে সুস্থ ঘোষণা করে তার বাড়ির লকডাউন খুলে দেয়া হয়। তবে তার হার্টের সমস্যা ছিল। হার্টেরও চিকিৎসা নিচ্ছিলেন তিনি। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের পরামর্শ দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে, সোমবার সকালে রাজশাহী সিভিল সার্জন অফিসের পাঠানো প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ২৬০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৯ জন। মারা গেছেন চারজন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records