শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জীবন-জীবিকা রক্ষায় কাজ করছেন প্রধানমন্ত্রী ॥ হাছান মাহমুদ

জীবন-জীবিকা রক্ষায় কাজ করছেন প্রধানমন্ত্রী ॥ হাছান মাহমুদ

অনলাইন রিপোর্টার ॥ প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে একই সঙ্গে দেশের মানুষের জীবন ও জীবিকা রক্ষার লক্ষ্যে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কাজ করছেন বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে অনলাইনে করোনা বিষয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি আয়োজিত স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী জীবন রক্ষার পাশাপাশি মানুষের জীবিকা রক্ষার জন্যও কাজ করছেন। মানুষের জীবিকা রক্ষার জন্যই সীমিত আকারে সব কিছু খুলে দিয়েছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করার অনুরোধ জানিয়েছেন।

‘জীবন রক্ষা এবং জীবিকা রক্ষা, দুটোর মধ্যে সমন্বয় করে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমাদের দায়িত্ব তার পাশে থাকা।’

একই প্রসঙ্গে ইউরোপ, আমেরিকার উদাহরণ টেনে হাছান মাহমুদ বলেন, জীবিকা রক্ষার তাগিদে ইউরোপের দেশগুলোও সবকিছু চালু করেছে। জীবিকা রক্ষার তাগিদে মার্কিন যুক্তরাষ্ট্রেও সব কিছু চালু করা হয়েছে। জীবিকা রক্ষার তাগিদে চায়নাতে, যেখানে করোনা সূত্রপাত, সেখানেও সব কিছু চালু করা হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে হাছান মাহমুদ বলেন, আমাদের জননেত্রী শেখ হাসিনা মৃত্যুঞ্জয়ী নেত্রী। তিনি সবসময় মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে জনগণের সেবা করে গেছেন, সেবা করে যাচ্ছেন। জনগণের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে সম্মানের আসনে আসীন করেছেন। করোনার বিরুদ্ধে আমাদের যুদ্ধ (চলছে), এই সময় হাত গুটিয়ে বসে থাকার নয়, অলস হয়ে বসে থাকার নয়; সেটি প্রধানমন্ত্রী আমাদের শিখিয়েছেন।

দেশের করোনা পরিস্থিতিতে আওয়ামী লীগ নেতাকর্মীরা মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ত্রাণ বিতরণ করতে গিয়ে, মানুষকে সহযোগিতা করতে গিয়ে আওয়ামী লীগের অনেক নেতা করোনায় আক্রান্ত, অনেকে মারা গেছেন। মঙ্গলবার (২৩ জুন) আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকী। আমাদের দল জনগণের মধ্য থেকে গড়ে ওঠা একটি দল। আমাদের দল দুর্যোগ দুর্বিপাকে সর্বদা মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। আওয়ামী লীগ জনগণের মধ্যে থেকে উঠে আসা দল, জনগণের জন্য কাজ করে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ড. হোসেন মনসুরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records