মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরায়েলিদের গোপন তথ্য প্রকাশ করে দিয়েছে ইসলামি হ্যাকার গ্রুপ!

ইসরায়েলিদের গোপন তথ্য প্রকাশ করে দিয়েছে ইসলামি হ্যাকার গ্রুপ!

অনলাইন ডেস্ক ॥ বড় ধরণের সাইবার হামলায় ইসরায়েলের শত শত নাগরিকের ব্যক্তিগত গোপন তথ্য ও ক্রেডিট কার্ড নাম্বার প্রকাশ করে দিয়েছে একটি হ্যাকার গ্রুপ। তাদেরকে ইসলামি হ্যাকার হিসেবেই মনেকরছে ঘটনা উন্মোচনকারী সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠানটি।

ইসরায়েলের নিউজ সাইট এন১২ তাদের এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলি কম্পানি ইনটসাইট জানিয়েছে, এ হামলা যারা করেছে তারা নিজেদের নাম প্রকাশ না করলেও নিজেদেরকে অ্যানোনিমাস ইসলামি/জেই আর্মি পরিচয় দিয়েছে। ‘অ্যানোনিমাস’ হচ্ছে একটি আন্তর্জাতিক হ্যাকার গ্রুপ, যারা সাইবার হামলা করে রাজনৈতিক কারণে।

এ হামলার মাধ্যমে তারা ইসরায়েলের নাগরিকদের ক্রেডিট কার্ড নাম্বার এবং বিস্তারিত তথ্য, আইডি কার্ড নাম্বার, ফোন নাম্বার এবং নিরাপত্তা কোডও প্রকাশ করে দিয়েছে। এ তথ্যগুলো হ্যাকারদের পরিচালিত একটি সাইটে তুলে দেয়া হয়েছে। যা প্রকাশ্যে পাওয়া যাচ্ছে। ইনটসাইট মনেকরে এ হামলাটি ‘ওপিইসরায়েল’ সংশ্লিষ্ট। ইসরায়েলের বিরুদ্ধে প্রতিবছর এমন একটি সাইবার হামলা হয়। যা সাধারণত এপ্রিলে হয়ে থাকে। এ হামলা উন্মোচনকারী দলের নেতা অ্যারিয়েল ইনহর্ন বলেন, ‘হ্যাকারদের লক্ষ্য হচ্ছে ইসরায়েলের নাগরিকদের হুমকি দেখানো অব্যাহত রাখা এবং ইসরায়েলি রাষ্ট্রের বিরুদ্ধে প্রচারণা চালানো।’

তিনি আরও জানান, এ হামলা সম্ভবত মে মাসে হয়েছে। কারণ ইসরায়েল পশ্চিমতীরে বসতি সম্প্রসারণের পরিকল্পনা হাতে নিয়েছে। সম্ভবত তারা চায়, ইসরায়েলের সম্প্রসারণ নীতির বিরুদ্ধে মানুষদের সচেতন করে তুলতে। ফলে সামনের দিনগুলোতে আরো ভয়াবহ হামলা হতে পারে।

সূত্র: আলজেমিনার।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records