রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঋণ পেতে সহায়তা করবে এফবিসিসিআই

অর্থনৈতিক রিপোর্টার ॥ করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকার ঘোষিত আর্থিক প্রণোদনা প্যাকেজ থেকে ঋণ পেতে সহায়তা করবে বলে জানিয়েছেন এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিম। করোনা পরিস্থিতিতে ব্যবসায়ীদের সার্বিক বিষয়ে খোঁজখবর এবং ব্যবসায়ীদের পাশে থাকতে বুধবার বিভিন্ন এ্যাসোসিয়েশন ও চেম্বারের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শেখ ফজলে ফাহিম বলেন, আমরা ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তাদের সরকারের ৩০ হাজার কোটি টাকার প্রণোদনা পেতে সহযোগিতা করছি। আগামী বাজেটে কর্পোরেট ট্যাক্স ও ভ্যাট কমানোর জন্য অর্থ মন্ত্রণালয়কে অনুরোধ করেছি। এছাড়া আগামী তিন বছরের মধ্যে কর্পোরেট ট্যাক্স ২৫ শতাংশ কমানোর জন্য কথা বলেছি। আমদানি ও রফতানির ক্ষেত্রে ট্যাক্স কমানোর বিষয়েও আমরা অর্থ মন্ত্রণালয়ে কথা বলেছি। তারা এ বিষয়ে কাজ করবে বলে আমাদেরকে আশ্বাস দিয়েছে। আমার মনে হচ্ছে বিগত বছরগুলোতে বাজেট নিয়ে যেসব ঝামেলা হয়েছে এবার সেটা হবে না। এজন্য সব সেক্টরের সঙ্গে আমরা আলাদা আলাদা করে আলোচনা করেছি এবং সবার পরিকল্পনা নিয়ে আমরা সেই বিষয়গুলো বিভিন্ন মন্ত্রণালয়কে জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮         সিরিয়ায় মার্কিন ড্রোন হামলা; নিহত ১৭