মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে মধ্যরাতেও আশ্রয় কেন্দ্র পরিদর্শনে প্রশাসন

বরিশালে মধ্যরাতেও আশ্রয় কেন্দ্র পরিদর্শনে প্রশাসন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঘূর্ণিঝড় আমফান মোকাবেলায় জেলা প্রশাসনের অনুরোধে আশ্রয় কেন্দ্রে অবস্থানরত জনসাধারণের খোঁজখবর নেয়ার জন্য মঙ্গলবার দিবাগত মধ্যরাত পর্যন্ত বিভিন্ন সাইক্লোন শেল্টার পরিদর্শন করে আশ্রিতদের সাহস জুগিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে জেলার গৌরনদী উপজেলার চৌকস নির্বাহী অফিসার ইসরাত জাহান মঙ্গলবার দিনভর বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। ওইদিন দিবাগত রাত এগারোটার দিকেও তিনি কয়েকটি আশ্রয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে আশ্রিতদের সাহস জুগিয়েছেন। পরে তিনি সাংবাদিকদের জানান, জেলা প্রশাসকের নির্দেশনায় ও তৎপরতায় ঘূর্ণিঝড় আমফান মোকাবেলার জন্য সবধরনের ক্ষয়ক্ষতিরোধে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পাশাপাশি করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে আশ্রয় কেন্দ্রে অবস্থান করা জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সচেতন করা হয়েছে। এছাড়াও প্রতিটি আশ্রয় কেন্দ্রে দুইজন নারী ও দুইজন পুরুষ আনসার সদস্যদের সার্বক্ষনিক দায়িত্ব দেয়া হয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, চলমান করোনা ভাইরাসের প্রভাবকে মাথায় রেখে জেলা প্রশাসনের উদ্যোগে আশ্রয় কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে এগারোটা পর্যন্ত জেলার দশটি উপজেলার এক হাজার ৭১টি আশ্রয় কেন্দ্রে প্রায় এক লাখ সাত হাজার ২৮৫ জন মানুষ আশ্রয় নিয়েছেন। এছাড়া দুই হাজার ৪৯৯টি গবাদিপশু আশ্রয় কেন্দ্রে উঠানো হয়েছে।

সূত্রে আরও জানা গেছে, জেলা প্রশাসকের নির্দেশে আশ্রয় কেন্দ্রগুলোতে পরিস্কার-পরিচ্ছন্নতা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং পানি সরবরাহসহ খাবারের ব্যবস্থা করেছেন স্ব-স্ব উপজেলার নির্বাহী অফিসারগণ। পাশাপাশি জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসারগণ ৭ নম্বর বিপদ সংকেত পেয়েই ঘূর্ণিঝড় আমফান মোকাবেলায় মঙ্গলবার দিনভর জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে আনার পাশাপাশি ব্যাপক মাইকিং করে সচেতন করেন।

শীর্ষ সংবাদ:
গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী         পরীক্ষার শর্ত দিয়ে পর্যটকদের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইসল্যান্ড         ঈদে আরও সুন্দর পৃথিবীর প্রার্থনা সানিয়া মির্জার         শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে        
//--BID Records