রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেসকোর ভুতুড়ে বিলে নাজেহাল গ্রাহকরা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ উত্তরাঞ্চলে বিদ্যুত সরবরাহকারী সেবা সংস্থা ‘নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি’র (নেসকো) ভুতুড়ে সেবায় ভোগান্তিতে পড়েছে এ অঞ্চলের মানুষ। জবাবদিহিতা ছাড়ায় চলে নেসকোর কার্যক্রম। আর বিদ্যুত বিলের ভোগান্তি সবচেয়ে অসহনীয়। ঘরে বসেই ইচ্ছেমতো বিল তৈরির কারণে নাজেহাল হচ্ছে সাধারণ মানুষ।

এখন করোনাকালেও নেসকোর ভোগান্তি কম নেই। গেল এপ্রিল মাসের বিদ্যুত বিল নিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। মিটার রিডিং না দেখে অফিস থেকে মনগড়া বিদ্যুতের বিল করায় হয়রানির শিকার হতে হচ্ছে গ্রাহকদের। এতে কারও কারও ১০ গুণ পর্যন্ত বিদ্যুতের বিল দেখানো হয়েছে। পুরো এপ্রিল মাসে বন্ধ থাকা একটি শিক্ষা প্রতিষ্ঠানের এপ্রিল মাসের বিল এসেছে ৬৯ হাজার ১৮০ টাকা। অথচ মার্চ মাসে ওই প্রতিষ্ঠানের বিল ছিল মাত্র ৫ হাজার ২০০ টাকা। প্রতিনিয়ত এমন ঘটনা ঘটলেও কোন সুরাহা হচ্ছে না। গ্রাহকরা একের পর অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছেন না। নগরীতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিল করা হয়েছে কয়েকগুণ।

জানা গেছে, বিদ্যুত বিল দেয়া হলেও মিটার রিডিং দেখা হয়নি। অফিসে বসে মনগড়াভাবে তৈরি করা বিদ্যুত বিল গ্রাহকরা পেয়েছেন। এতে দেখা গেছে মার্চ মাসে যে গ্রাহকের ১ হাজার টাকা বিল এসেছে, এপ্রিল মাসে তা দাঁড়িয়েছে ১৫শ’ থেকে তিন হাজার পর্যন্ত। নগরীর শিক্ষা স্কুল এ্যান্ড কলেজ লকডাউনের আগে থেকে বন্ধ রয়েছে। স্কুলে জ্বলে না লাইট, ঘোরে না ফ্যান। তারপরও মার্চ মাসে এই প্রতিষ্ঠানে বিদ্যুত বিল দেয়া হয়েছে ৫ হাজার ২০০ টাকা, পরের মাস এপ্রিলে বিদ্যুত বিলের পরিমাণ এসে দাঁড়িয়েছে ৬৯ হাজার ১৮০ টাকা। এর আগের ফেব্রুয়ারিতে বিল দেয়া হয়েছিল ৪ হাজার ৩০০ টাকা। এ নিয়ে নেসকোর নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম জানান, করোনাভাইরাসের কারণে আগের মাসের বিল দেখে সমন্বয় করে বিল করা হয়। কিন্তু এতো কমবেশি হওয়ার কোন কারণ নেই। যেটা হয়েছে সেটা প্রিন্ট মিসটেক হতে পারে। তিনি বলেন, যাদের বিল বেশি এসেছে তারা অফিসে যোগাযোগ করলে বিল ঠিক করে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮         সিরিয়ায় মার্কিন ড্রোন হামলা; নিহত ১৭