রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘূর্ণিঝড় আমফান ॥ বরগুনায় ৭ নম্বর বিপদ সংকেত

ঘূর্ণিঝড় আমফান ॥ বরগুনায় ৭ নম্বর বিপদ সংকেত

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ॥ সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় আমফান প্রবল বেগে ধেয়ে আসায় বরগুনায় ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। সাগর উত্তাল থাকলেও স্থানীয় পায়রা, বলেশ্বর ও বিশখালী নদী শান্ত রয়েছে। মাছ ধরার ট্রলারসমুহ নিরাপদ আশ্রয়ে আসতে শুরু করেছে। বরগুনায় প্রচন্ড গরম, মাঝে মাঝে রোদ ও মেঘলা আকাশ বিরাজমান।

জেলা প্রশাসনের অফিস সূত্রে জানা যায়, ৫৮২ টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র এবং শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

দুর্যোগ মোকাবিলা ও উদ্ধার কাজ পরিচালনার জন্য রেডক্রিসেন্ট এর প্রায় ৩ শতাধিক ভলান্টিয়ার প্রস্তুত রাখা হয়েছে। সর্বত্র মাইকিং চলছে। শুকনো খাবার সংগ্রহ করা হয়েছে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, দুর্যোগ মোকাবিলায় জেলা প্রশসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নগদ ২৫ লাখ টাকা, ২০০ মে.টন চাল ও শুকনো খাবার মজুদ রাখা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় আমফান মোকাবেলার প্রস্তুতির বিষয় নিয়ে বরগুনা জেলা প্রশাসন সংবাদ সম্মেলন করেছে। আজ মঙ্গলবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বক্তব্য রাখেন। এসময় উপস্তিত ছিলেন সাংবাদিক বৃন্দ, পুলিশ সুপার, নৌবাহিনীর কমান্ডার, সিপিপি’র উপ-পরিচালক, পানি উন্নয়ন বোর্ড ও বিদ্যুত অফিসের কর্মকর্তা এবং বিভিন্ন উন্নয়ন সংগঠনের প্রতিনিধি বৃন্দ।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮