মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা যুদ্ধে ঝুঁকি নিয়ে নারী কর্মকর্তার লড়াই

করোনা যুদ্ধে ঝুঁকি নিয়ে নারী কর্মকর্তার লড়াই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রধানমন্ত্রীর নির্দেশ শতভাগ সফল করার জন্য বৈশ্বিক মহামারী ‘করোনা’ মোকাবেলার সম্মুখ সমরের এক যোদ্ধা হিসেবে অবুঝ দুটি শিশু সন্তানকে মায়ের স্নেহ-মায়া-মমতা থেকে দুরে রেখে সূচনা লগ্ন থেকে এখন পর্যন্ত নিরলসভাবে মাঠে লড়াই করে আসছেন বরিশাল জেলার গৌরনদী উপজেলার নির্বাহী অফিসার ইসরাত জাহান।

তিনি ভিন্নরকম কৌশল অবলম্বন করে সরকারি নির্দেশনা সফল বাস্তবায়ন ও মানুষকে সেবা দিয়ে সর্বস্তরের মানুষের মন জয় করে নিয়েছেন। তার (ইসরাত জাহান) মানবিক কর্মকান্ডে ইতোমধ্যে গোটা বরিশালজুড়ে তিনি ব্যাপক প্রশংসিত হয়েছেন।

সূত্রমতে, করোনার প্রদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে জেলা প্রশাসকের নির্দেশে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখা, বাজার নিয়ন্ত্রণ, সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতা বৃদ্ধি করা, বিনোদন দিয়ে ঘরে রাখতে মানুষকে উদ্ধুদ্ধ করা ও লকডাউনের ফলে কর্মহীন মানুষের মুখে খাবার তুলে দিতে প্রানান্তর চেষ্টা অব্যাহত রেখেছেন চৌকস উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান।

জানা গেছে, ইসরাত জাহান ২৯তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়ে রাজশাহীতে সহকারী কমিশনার পদে প্রথম যোগদান করেন। পরবর্তীতে পটুয়াখালীর কাউখালী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। কাউখালী থেকে গত বছরের ৬ আগস্ট তিনি গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। গৌরনদীতে যোগদানের পর থেকেই তার মেধা ও দক্ষতার মাধ্যমে অল্পদিনেই তিনি জনসাধারণ ও রাজনৈতিক মহল থেকে সর্বস্তরে চৌকস অফিসার হিসেবে আস্থা অর্জন করেছেন।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records