শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে এবার করোনা ভাইরাসে আক্রান্ত একজন ডাক্তার

লক্ষ্মীপুরে এবার করোনা ভাইরাসে আক্রান্ত একজন ডাক্তার

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় প্রতিদিন বেড়েই চলেছে। এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, কমলনগর উপজেলায় কর্মরত একজন ডাক্তার। তিনি কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন শিশু রোগ বিশেষজ্ঞ ডাক্তার। বর্তমানে তিনি কমলনগর হাসপাতাল নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এ নিয়ে কমলনগরে একজন চিকিৎসকসহ আক্রান্তের সংখ্যা চার এ পৌঁছালো। একজন ডাক্তারসহ লক্ষ্মীপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা মোট ৩৪-এ পৌঁছালো। খবরটি নিশ্চিত করে চট্টগ্রাম আইইডিসি’র পরামর্শ অনুযায়ী আজকেই তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হবে বলে জানিয়েছেন, জেলা সিভিল সার্জন অফিস। কয়েকদিন আগে সদর হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য চট্টগ্রামে আইইডিসি’তে পাঠানো হয়। এদিন তার নমুনা পরীক্ষার রিপোর্ট আসে করোনা পজেটিভ। তবে লক্ষ্মীপুরে করোনাভাইরাসে মৃতের সংখ্যা এ পর্যন্ত একজনেরই পজেটিভ রয়েছে।

এছাড়া মৃত অন্যান্যদের রিপোর্ট এখনো আসেনি বলে জানান সিভিল সার্জন অফিস। এ নিয়ে সদর-১০, রামগঞ্জ-১৬, রামগতি-৪ এবং কমলনগর উপজেলা করোনায়ভাইরাসে আক্রান্ত হয়েছে-৪জন। জেলায় একজন মৃতসহ মোট আক্রান্ত-৩৪ জন। এদিকে পূর্বে পজেটিভ হওয়া ২৪জনের নমুনা সংগ্রহ করে দ্বিতীয়বারের মতো করোনা পরীক্ষার জন্য চট্টগ্রাম আইইডিসি’তে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত তাঁরা সুস্থ আছেন। করোনা নেগেটিভ রিপোর্ট আসলে তাদেরকে বাড়ীতে পাঠিয়ে দেয়া হবে বলে জানান, সিভিল সার্জন অফিস। উল্লেখ্য, জেলায় চারজন ডাক্তার, নার্স হাসপতালে কর্মরত অন্যান্য ১৬জন স্বাস্থ্য কর্মকর্তা কর্মচারী আগ থেকেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

অপরদিকে গত ১৩ এপ্রিল লক্ষ্মীপুরকে লকডাউন ঘোষণার পর মঙ্গলবার পর্যন্ত ১৬তম দিন চলছে। এর মাঝেও মানুষ কভিড-১৯ এর ভয়াবহতাকে উপেক্ষা করে হাট-বাজার, পাড়া মহল্লা এবং ধর্মীয় প্রতিষ্ঠানে অনেক ক্ষেত্রে সামাজিক দূরত্ব মানছেনা। এ ব্যাপারে আরো কঠোর কার্যকরি ব্যবস্থা নেয়া দরকার বলে এলাকাবাসী দাবি করেন।

শীর্ষ সংবাদ:
উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের