শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন টুইটার প্রতিষ্ঠাতা

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন টুইটার প্রতিষ্ঠাতা

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার এবং মোবাইল আর্থিক সেবা অ্যাপ স্কয়ারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি মহামারি করোনা মোকাবিলায় ১০০ কোটি ডলার দান করছেন। এক টুইট বার্তায় তিনি এই ঘোষণা দিয়েছেন। জ্যাক ডরসির দেওয়া তথ্য অনুযায়ী, এই অর্থ তার মোট সম্পত্তির ২৮ শতাংশের সমান।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, টুইটারে এই ঘোষণা দিয়ে ডরসি লিখেছেন, ‘প্রয়োজনীয়তা ক্রমবর্ধমান হারে আরও জরুরি হয়ে পড়েছে। তবে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে কোথায় এই বিপুল পরিমাণ এই অর্থ সহায়তা করা হবে এ নিয়ে কিছু জানাননি টুইটার প্রতিষ্ঠাতা।

করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থা সবচেয়ে বিপর্যস্ত। দেশটিতে ইতোমধ্যে ভেন্টিলেটর, পিপিইসহ চিকিৎসা সরঞ্জামের সংকট দেখা দিয়েছে। এছাড়া দেশটির মানুষ ও ব্যবসায় খাত অর্থনৈতিকভাবে বেশ সংকটের মুখে পড়েছে। তাই এই সহায়তা যুক্তরাষ্ট্রেই হওয়ার সম্ভাবনা বেশি।

টুইটার এবং স্কয়ার উভয়ের ৪৩ বছর বয়সী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডরসি এই অর্থ স্কয়ারে থাকা তার শেয়ার বিক্রির মাধ্যমে যোগার করবেন। তারপর স্টার্ট স্মল ফাউন্ডেশনের মাধ্যমে এই অর্থ মহামারি করোনাভাইরাস মোকাবিলায় খরচ করা হবে।

জ্যাক ডরসির আগে করোনার চিকিৎসা আবিষ্কারে ৩০ মিলিয়ন অনুদান দেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এছাড়া করোনাকালে যারা খাবারের জন্য লড়াই করছেন তাদের জন্য ১০০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দেন অ্যামাজনের জেফ বেজোস। তালিকায় আছেন অ্যাপলের সিইও টিম কুকও।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records