মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন টুইটার প্রতিষ্ঠাতা

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন টুইটার প্রতিষ্ঠাতা

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার এবং মোবাইল আর্থিক সেবা অ্যাপ স্কয়ারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি মহামারি করোনা মোকাবিলায় ১০০ কোটি ডলার দান করছেন। এক টুইট বার্তায় তিনি এই ঘোষণা দিয়েছেন। জ্যাক ডরসির দেওয়া তথ্য অনুযায়ী, এই অর্থ তার মোট সম্পত্তির ২৮ শতাংশের সমান।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, টুইটারে এই ঘোষণা দিয়ে ডরসি লিখেছেন, ‘প্রয়োজনীয়তা ক্রমবর্ধমান হারে আরও জরুরি হয়ে পড়েছে। তবে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে কোথায় এই বিপুল পরিমাণ এই অর্থ সহায়তা করা হবে এ নিয়ে কিছু জানাননি টুইটার প্রতিষ্ঠাতা।

করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থা সবচেয়ে বিপর্যস্ত। দেশটিতে ইতোমধ্যে ভেন্টিলেটর, পিপিইসহ চিকিৎসা সরঞ্জামের সংকট দেখা দিয়েছে। এছাড়া দেশটির মানুষ ও ব্যবসায় খাত অর্থনৈতিকভাবে বেশ সংকটের মুখে পড়েছে। তাই এই সহায়তা যুক্তরাষ্ট্রেই হওয়ার সম্ভাবনা বেশি।

টুইটার এবং স্কয়ার উভয়ের ৪৩ বছর বয়সী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডরসি এই অর্থ স্কয়ারে থাকা তার শেয়ার বিক্রির মাধ্যমে যোগার করবেন। তারপর স্টার্ট স্মল ফাউন্ডেশনের মাধ্যমে এই অর্থ মহামারি করোনাভাইরাস মোকাবিলায় খরচ করা হবে।

জ্যাক ডরসির আগে করোনার চিকিৎসা আবিষ্কারে ৩০ মিলিয়ন অনুদান দেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এছাড়া করোনাকালে যারা খাবারের জন্য লড়াই করছেন তাদের জন্য ১০০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দেন অ্যামাজনের জেফ বেজোস। তালিকায় আছেন অ্যাপলের সিইও টিম কুকও।

শীর্ষ সংবাদ:
বান্দরবানে সন্ত্রাসী দু’দলের গোলাগুলিতে নিহত ৫         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান         আয়া সোফিয়া মসজিদ নিয়ে তুরস্ক-গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা         নতুন অভিবাসী আইন ॥ কুয়েত ছাড়তে হবে ১৩ লাখ প্রবাসীকে         উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী        
//--BID Records