শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন টুইটার প্রতিষ্ঠাতা

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন টুইটার প্রতিষ্ঠাতা

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার এবং মোবাইল আর্থিক সেবা অ্যাপ স্কয়ারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি মহামারি করোনা মোকাবিলায় ১০০ কোটি ডলার দান করছেন। এক টুইট বার্তায় তিনি এই ঘোষণা দিয়েছেন। জ্যাক ডরসির দেওয়া তথ্য অনুযায়ী, এই অর্থ তার মোট সম্পত্তির ২৮ শতাংশের সমান।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, টুইটারে এই ঘোষণা দিয়ে ডরসি লিখেছেন, ‘প্রয়োজনীয়তা ক্রমবর্ধমান হারে আরও জরুরি হয়ে পড়েছে। তবে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে কোথায় এই বিপুল পরিমাণ এই অর্থ সহায়তা করা হবে এ নিয়ে কিছু জানাননি টুইটার প্রতিষ্ঠাতা।

করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থা সবচেয়ে বিপর্যস্ত। দেশটিতে ইতোমধ্যে ভেন্টিলেটর, পিপিইসহ চিকিৎসা সরঞ্জামের সংকট দেখা দিয়েছে। এছাড়া দেশটির মানুষ ও ব্যবসায় খাত অর্থনৈতিকভাবে বেশ সংকটের মুখে পড়েছে। তাই এই সহায়তা যুক্তরাষ্ট্রেই হওয়ার সম্ভাবনা বেশি।

টুইটার এবং স্কয়ার উভয়ের ৪৩ বছর বয়সী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডরসি এই অর্থ স্কয়ারে থাকা তার শেয়ার বিক্রির মাধ্যমে যোগার করবেন। তারপর স্টার্ট স্মল ফাউন্ডেশনের মাধ্যমে এই অর্থ মহামারি করোনাভাইরাস মোকাবিলায় খরচ করা হবে।

জ্যাক ডরসির আগে করোনার চিকিৎসা আবিষ্কারে ৩০ মিলিয়ন অনুদান দেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এছাড়া করোনাকালে যারা খাবারের জন্য লড়াই করছেন তাদের জন্য ১০০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দেন অ্যামাজনের জেফ বেজোস। তালিকায় আছেন অ্যাপলের সিইও টিম কুকও।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records