শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় ভেড়ামারা রেল ব্রীজের পাশে ঘাঘট নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

গাইবান্ধায় ভেড়ামারা রেল ব্রীজের পাশে ঘাঘট নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ করোনা ভাইরাস সংক্রান্ত লক ডাউনেও থেমে নেই বালুদস্যুদের অপকর্ম। গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের কিশামত বালুয়া এলাকার গুরুত্বপূর্ণ ভেড়ামারা রেলওয়ে ব্রীজ এবং বন্যা নিয়ন্ত্রন বাঁধ সংলগ্ন ঘাঘট নদীতে স্থানীয় জনৈক প্রভাবশালী দীর্ঘদিন ধরে অবৈধভাবে শ্যালো মেশিন বসিয়ে বালু উত্তোলন করে পুকুর ভরাট করছে ও বালু বিক্রি করে আসছে। ফলে একদিকে যেমন ভেড়ামারা রেল ব্রীজটি হুমকির মুখে পড়েছে তেমনি পার্শ্ববর্তী বন্যা বাঁধটিও ঝুঁকির মধ্যে রয়েছে। লক ডাউন চলাকালিন বৃহস্পতি, শুক্র ও শনিবারেও থেমে এই অবৈধ বালু উত্তোলনের কারবার।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসি জানান, কিশামত বালুয়া গ্রামের প্রভাবশালী সাগর মিয়া, জিয়াউর রহমান ও সাজেদুল ইসলাম প্রশাসনের অনুমোদন ছাড়াই এবং সহকারি কমিশনার (ভূমি) অফিস থেকে বালু উত্তোলনের কোন ডিসিআর না কেটেই ঘাঘট নদীতে শ্যালো মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে রফিকুল ইসলাম রফিকের পুকুর ভরাট ও অবাধে বালু ব্যবসা চালিয়ে যাচ্ছে। ফলে ওই এলাকাটি অনেকটা দেবে গিয়ে ইতোমধ্যে তা পার্শ্ববর্তী ভেড়ামারা রেল ব্রীজ ও বেঁরি বাঁধের দিকে এগিয়ে যাচ্ছে। শুধু তাই নয়, এই বালু খেকর চক্রটি দীর্ঘদিন ধরে ঘাঘট নদীর বিভিন্ন জায়গা থেকে বালু উত্তোলন করে এই অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এব্যাপারে স্থানীয়রা উপজেলা প্রশাসন ও সহকারি কমিশনার (ভূমি) কে বালু উত্তোলন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানালেও কোনো প্রতিকার মেলেনি। এদিকে ভেড়ামারা ব্রীজ সংলগ্ন মোল্ল¬া বাজারের এক বাসিন্দা জানান, এইসব ব্যক্তিরা দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে পুকুর ভরাট, বসতবাড়ির জায়গা ভরাট ও বালু স্তুপ করে রেখে অবাধে বালু বিক্রির ব্যবসা করে আসছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records