সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তানোরে খাদ্য গুদামের ৬০ মেট্রিক টন ধান গায়েব

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তানোর উপজেলার কামারগাঁ খাদ্যগুদাম থেকে ৬০ মেট্রিক টন ধান গায়েব হয়ে গেছে। খাদ্যগুদামে ওসি এলএসডি নয়ন কুমার ধানগুলো বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গুদামটি সিলগালা করে দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কামারগাঁ খাদ্যগুদামের ওসি এলএসডি নয়ন কুমার গুদাম থেকে ৬০ টন ধান বিক্রি করে দিয়েছেন এমন অভিযোগ পান জেলা প্রশাসক হামিদুল হক। বিষয়টি তিনি সরেজমিন তদন্তের জন্য জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ও জেলা কারিগরি খাদ্যপরিদর্শক সিহাবুল ইসলামকে নির্দেশ দেন। গত মঙ্গলবার বিকেলে এ দুই কর্মকর্তা তদন্তের জন্য গুদামে যান। তারা ৬০ টন ধান কম পান। খাদ্য বিভাগের এ দুই কর্মকর্তা বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন। তখন জেলা প্রশাসক তানোরের ইউএনও সুশান্ত কুমার মাহাতোকে ঘটনাস্থলে গিয়ে গুদাম সিলগালা করার নির্দেশ দেন। সন্ধ্যায় সেখানে গিয়ে গুদামটি সিলগালা করে দেন ইউএনও। জানতে চাইলে তানোরের ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, জেলা প্রশাসকের নির্দেশে কামারগাঁ খাদ্যগুদামটি সিলগালা করে দেয়া হয়েছে। সেখানে ধান নিয়ে সমস্যা দেখা দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

গুদাম কর্মকর্তা নয়ন কুমার বলেন, তিন দিন আগে উপজেলা খাদ্য কর্মকর্তার মৌখিক নির্দেশে দুটি চাল মিলকে ৩০ টন করে ৬০ টন ধান দেয়া হয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তা নিয়মিত অফিসে না আসার কারণে বরাদ্দপত্র অনুমোদন করা হয়নি। ধান বাইরে বিক্রি করা হয়নি বলেও দাবি করেন তিনি।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records