শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাইজারে ত্রাণ বিতরণকালে ভিড়ের চাপে পিষ্ট হয়ে নিহত ২৩

নাইজারে ত্রাণ বিতরণকালে ভিড়ের চাপে পিষ্ট হয়ে নিহত ২৩

অনলাইন ডেস্ক ॥ পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে ত্রাণ বিতরণকালে ভিড়ের চাপে পিষ্ট হয়ে নারী ও শিশুসহ অন্তত ২৩ জন নিহত হয়েছে।

সোমবার দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় সীমান্তবর্তী শহর ডিফায় নাইজেরিয়া থেকে আসা শরণার্থীরা খাবার, কাপড় ও নগত অর্থ সহায়তা নিতে জড়ো হওয়ার পর এ ঘটনা ঘটে বলে নাইজারের আঞ্চলিক কর্মকর্তারা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন।

এ ঘটনায় আরও ১০ জনের আহত হওয়ার কথা জানিয়েছে বিবিসি।

জাতিসংঘের তথ্যানুযায়ী, ডিফা শহর ও এর আশপাশের এলাকায় নাইজেরিয়া থেকে আসা প্রায় আড়াই লাখ শরণার্থী বসবাস করে। এদের অনেকেই নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে তৎপর জঙ্গিগোষ্ঠী বোকো হারাম ও অন্যান্য সশস্ত্র গোষ্ঠীর হামলার মুখে দেশ ছেড়ে পালিয়েছে।

প্রকাশিত খবরে জানা গেছে, নাইজেরিয়ার বোর্নো রাজ্যের গভর্নর এলাকাটির শরণার্থী শিবিরগুলো পরিদর্শন করতে এসে ত্রাণ বিতরণের উদ্যোগ নেন।

নাইজেরিয়া থেকে বিবিসির প্রতিনিধি ইসহাক খালিদ জানিয়েছেন, সোমবার সকালে ত্রাণ বিতরণের জন্য স্থানীয় একটি কমিউন্টি সেন্টারের গেট খোলার পর সেখানে প্রচুর শরণার্থী জড়ো হয়েছিল।

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে ইসলামি শরিয়াভিত্তিক একটি রাজ্য প্রতিষ্ঠার জন্য ২০০৯ সাল থেকে লড়াই করছে বোকো হারাম। গোষ্ঠীটি নাইজেরিয়ার ওই অঞ্চলের পাশাপাশি প্রতিবেশী চাদ, নাইজার ও ক্যামেরুনেও নিয়মিত অভিযান চালায়। তাদের এসব অভিযানে এ পর্যন্ত কয়েক হাজার লোক নিহত হয়েছে।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records