বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হকার উচ্ছেদ করুন

  • লিয়াকত হোসেন খোকন

দোহাই লাগে ঢাকার রূপনগরের ২৭ নম্বর রোড হতে হকার উচ্ছেদ করুন। ঢাকার দুই মেয়রের মধ্যে বিশেষ করে উত্তরের মেয়রের কাছে শুধু একটি নিবেদন আর এটিই আমার বিশেষ অনুরোধ।

আমি বসবাস করি ঢাকার রূপনগর আবাসিক এলাকার ২৭ নম্বর সড়কে। ঘর বা ফ্ল্যাট থেকে বের হয়েই দেখি রূপনগর আবাসিক এলাকার ২৭, ২৬ ও ২৮ নম্বর সড়ক দখল করে হকাররা রাস্তায় ও ভ্যানগাড়িতে বসিয়েছে হাটবাজার। রাস্তা দখল করে তারা মুরগি জবাই করে, মাছ কাটে- আর এর রক্তসহ বিভিন্ন ময়লা-আবর্জনা ফেলে দুর্গন্ধের সৃষ্টি তো করছেই। এ ছাড়া মুরগি এবং মাছ কাটাকাটি করার সময়ে পথচারীদের জামা কাপড় পর্যন্ত নষ্ট করে দিচ্ছে। এর প্রতিবাদ করার সাহস কারোই নেইÑ প্রতিবাদ করলেই হকাররা ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসীর মতো আচার আচরণ করে থাকে।

বিশেষ করে, ঢাকার রূপনগর, পল্লবী, মিরপুর এলাকার রাস্তাঘাটসহ ফুটপাত দখল নিয়ে নাগরিকদের হেঁটে চলাচলের অধিকার ক্ষুণœ করেছে এই রাস্তার দখলকারী হকাররা। ময়লা-আবর্জনার স্তূপের ছড়াছড়ি তো আছেই। আরও আছে রাস্তা দখল করে নির্মাণ সামগ্রী যেমন- বালু, ইটের গুঁড়া, ইট, রড, সিমেন্ট, বাঁশ ইত্যাদি রাখা। যদি তা রাখতেই হয় তাহলে নির্দেশ দেয়া হোক, ‘নির্মাণ সামগ্রী নিজ নিজ এলাকার মধ্যে রাখুন।’ রাস্তা দখল করে বালু রাখা মানেই বায়ু দূষণের মাত্রা আরও-আরও বাড়িয়ে দেয়া। মশা, নোংরা আবর্জনার স্তূপ, যানজট, খাল দখলের কথা নাইবা বললাম।

অবশেষে ঢাকার উত্তরের মেয়রের কাছে আমার একান্ত নিবেদন, রূপনগর আবাসিক এলাকার ২৭, ২৬ ও ২৮ নম্বর সড়ক হতে হকারদের উচ্ছেদ করে নাগরিকদের হেঁটে চলাচলের অধিকারটুকু বাস্তবে রূপ দিন। হকারদের রাস্তা হতে অন্যত্র হাটবাজারে স্থানাস্তর করুন।

রূপনগর, ঢাকা থেকে

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records