বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হকার উচ্ছেদ করুন

  • লিয়াকত হোসেন খোকন

দোহাই লাগে ঢাকার রূপনগরের ২৭ নম্বর রোড হতে হকার উচ্ছেদ করুন। ঢাকার দুই মেয়রের মধ্যে বিশেষ করে উত্তরের মেয়রের কাছে শুধু একটি নিবেদন আর এটিই আমার বিশেষ অনুরোধ।

আমি বসবাস করি ঢাকার রূপনগর আবাসিক এলাকার ২৭ নম্বর সড়কে। ঘর বা ফ্ল্যাট থেকে বের হয়েই দেখি রূপনগর আবাসিক এলাকার ২৭, ২৬ ও ২৮ নম্বর সড়ক দখল করে হকাররা রাস্তায় ও ভ্যানগাড়িতে বসিয়েছে হাটবাজার। রাস্তা দখল করে তারা মুরগি জবাই করে, মাছ কাটে- আর এর রক্তসহ বিভিন্ন ময়লা-আবর্জনা ফেলে দুর্গন্ধের সৃষ্টি তো করছেই। এ ছাড়া মুরগি এবং মাছ কাটাকাটি করার সময়ে পথচারীদের জামা কাপড় পর্যন্ত নষ্ট করে দিচ্ছে। এর প্রতিবাদ করার সাহস কারোই নেইÑ প্রতিবাদ করলেই হকাররা ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসীর মতো আচার আচরণ করে থাকে।

বিশেষ করে, ঢাকার রূপনগর, পল্লবী, মিরপুর এলাকার রাস্তাঘাটসহ ফুটপাত দখল নিয়ে নাগরিকদের হেঁটে চলাচলের অধিকার ক্ষুণœ করেছে এই রাস্তার দখলকারী হকাররা। ময়লা-আবর্জনার স্তূপের ছড়াছড়ি তো আছেই। আরও আছে রাস্তা দখল করে নির্মাণ সামগ্রী যেমন- বালু, ইটের গুঁড়া, ইট, রড, সিমেন্ট, বাঁশ ইত্যাদি রাখা। যদি তা রাখতেই হয় তাহলে নির্দেশ দেয়া হোক, ‘নির্মাণ সামগ্রী নিজ নিজ এলাকার মধ্যে রাখুন।’ রাস্তা দখল করে বালু রাখা মানেই বায়ু দূষণের মাত্রা আরও-আরও বাড়িয়ে দেয়া। মশা, নোংরা আবর্জনার স্তূপ, যানজট, খাল দখলের কথা নাইবা বললাম।

অবশেষে ঢাকার উত্তরের মেয়রের কাছে আমার একান্ত নিবেদন, রূপনগর আবাসিক এলাকার ২৭, ২৬ ও ২৮ নম্বর সড়ক হতে হকারদের উচ্ছেদ করে নাগরিকদের হেঁটে চলাচলের অধিকারটুকু বাস্তবে রূপ দিন। হকারদের রাস্তা হতে অন্যত্র হাটবাজারে স্থানাস্তর করুন।

রূপনগর, ঢাকা থেকে

শীর্ষ সংবাদ:
কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত         করোনা ভাইরাসের এই সংকটেও বিনিয়োগের সুযোগ আছে ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৭৭         সিনহা হত্যা ॥ ওসি প্রদীপ গ্রেফতার         লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিক্যাল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         রাজনৈতিক চাপে ভ্যাকসিনের সময় নির্ধারিত হবে না ॥ ডা. ফউসি         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক        
//--BID Records