শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেলে নয়, বিশ্বসেরা হয়েছেন রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ জেলে হিসেবে বিশ্বে সুনাম আছে পর্তুগীজদের। তাই তো ছেলেবেলায় জেলে হওয়ারও বাসনা ছিল বর্তমানে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও! গত ৫ ফেব্রুয়ারি ৩৫ বছরে পা দেয়ার পর এক সাক্ষাতকারে এমন কথা জানিয়েছেন জুভেন্টাসের পর্তুগীজ মহাতারকা।

মানুষের জীবনে কতই না শখ থাকে। কেউ ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে চান, কেউ বা ব্যবসায়ী। রোনাল্ডো চেয়েছিলেন বিশ্বসেরা ফুটবলার হতে। স্বপ্নকে তিনি সত্যি করেছেন। তবে সি আর সেভেনের আরেকটি গোপন ইচ্ছেও ছিল। তিনি নাকি চেয়েছিলেন, ফুটবল ছেড়ে জন্মভূমি পর্তুগালের মাদেইরাতে জেলে হিসেবে চাপহীন জীবন কাটাতে। কিন্তু এই স্বপ্নটা বাস্তবায়ন করতে পারেননি তিনি। পারবেন কি করে! ফুটবল যে তাকে দিয়েছে মহাতারকার তকমা। জন্মদিনে রোনাল্ডো বলেন, আমি ভেবেছিলাম, মাদেইরাতে আমি জেলে হতে যাব। কিন্তু সেটা আর হয়ে উঠেনি। তবে এটাও ঠিক আমি পেশাদার ফুটবলার হতে চেয়েছিলাম। কিন্তু আমি কখনও ভাবিনি, এত কিছু জিততে যাচ্ছি। আমি আমার ক্যারিয়ার নিয়ে তৃপ্ত।

রিয়াল মাদ্রিদের পর এখন জুভেন্টাসেরও সবচেয়ে বড় তারকা রোনাল্ডো। সামনে তাকে হাতছানি দিয়ে ডাকছে তুরিনের বুড়িদের হয়ে আরেকটি সিরি এ শিরোপা। রোনাল্ডো তাকিয়ে আছেন ক্যারিয়ারের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লীগ ও ষষ্ঠ ব্যালন ডি অর জয়ের দিকে। জাতীয় দলের জার্সি গায়ে বিশ্বকাপ জয় ছাড়া সব পুরস্কার জিতেছেন রোনাল্ডো। জিতেছেন ইউরো ও উয়েফা নেশন্স কাপ। এছাড়া ক্লাবের হয়ে জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লীগ, লা লিগা ও সিরি এ। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের জার্সিতে জিতেছেন চ্যাম্পিয়ন্স লীগ। ব্যক্তিগত অর্জনের মধ্যে জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ ব্যালন ডি অর ও পাঁচবার ফিফা বর্ষসেরা এ্যাওয়ার্ড। অথচ ফুটবল ক্যারিয়ার শুরুর দিকে রোনাল্ডো কল্পনাও করেননি এত কিছু জিততে পারবেন। কেবল ফুটবলটা খেলতে চেয়েছিলেন। আসলে এক বিশ্বকাপ বাদে ক্যারিয়ারে সব ট্রফিই জেতা হয়ে গেছে রোনাল্ডোর। বিশেষ করে ক্লাব ফুটবলে সি আর সেভেন অপ্রতিরোধ্য। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সাফল্যের শুরুর পর স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে ফলিয়েছেন সোনা। গ্যালাক্টিকোদের টানা তিনটি চ্যাম্পিয়ন্স লীগ জয়ে রাখেন অনন্য অবদান। সেই রোনাল্ডো হুট করেই রিয়াল ছেড়ে চলে এসেছেন ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসে। কিন্তু প্রথম মৌসুমে তুরিনের ওল্ডলেডিদের হয়ে প্রত্যাশিত সাফল্য পাননি। তবে হতাশ নন পাঁচবারের ফিফা সেরা তারকা। তিনি মনে করেন, সেই দিন বেশি দূরে নয় যখন চ্যাম্পিয়ন্স লীগও জিতবে জুভেন্টাস। মূলত দীর্ঘদিনের চ্যাম্পিয়ন্স লীগ জিততে না পারার খরা ঘোচাতেই রোনাল্ডোকে রেকর্ড মূল্যে দলে ভিড়িয়েছে জুভেন্টাস।

তুরিনে এসে কয়েকবারই রোনাল্ডো চ্যাম্পিয়ন্স লীগ প্রসঙ্গে কথা বলেছেন। এ প্রসঙ্গে সম্প্রতি তিনি বলেন, জুভেন্টাস এই ট্রফি জিতবে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া