শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইভিএমসহ ভোটের পরিস্থিতি চার রাষ্ট্রদূতকে জানাল ইসি

জনকণ্ঠ ডেস্ক ॥ ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) ঢাকার আসন্ন দুই সিটি নির্বাচনের সার্বিক পরিস্থিতি চার দেশের রাষ্ট্রদূতকে জানানো হয়েছে। রবিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করেন তারা। এ সময় সিটি নির্বাচনের সার্বিক বিষয়ে তাদের অবহিত করা হয়। খবর বাংলানিউজের।

চার দেশের রাষ্ট্রদূত হলেন- ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেনস্টেইন, ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেইল হেমনিটি উইনথার, সুইডেনের রাষ্ট্রদূত সার্লোট্ট স্লাইটার ও নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব মোঃ আলমগীর সাংবাদিকদের বলেন, ‘সিইসির সঙ্গে ওই চার দেশের রাষ্ট্রদূত মতবিনিময় করতে এসেছিলেন। আমরা আমন্ত্রণ করিনি। তারা নিজ থেকেই ইসিতে এসেছিলেন। তারা (রাষ্ট্রদূত) এসেছিলেন- ভোট কেমন হচ্ছে, সিস্টেম কেমন, আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন, ইভিএমে কীভাবে ভোট হয়, না হয় জানতে।’ তিনি বলেন, ইভিএমে কীভাবে ভোট হয়, কতটুকু নিরপেক্ষভাবে ভোট দেয়া যায়, সমস্যা আছে কি না, টেকনিক্যাল সমস্যা হলে কীভাবে সমাধান করা যায়, সাপোর্টিং স্টাফ কতজন থাকবে ইত্যাদি বিষয়ে তারা জানতে চেয়েছিলেন। তাদের মধ্যে দুইজন ইভিএম দেখেছেন। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যও নির্বাচন পরিস্থিতি নিয়ে ইসির সঙ্গে বৈঠক করে। মার্কিন রাষ্ট্রদূত ইভিএম দেখে সাংবাদিকদের কাছে বলেছেন, ইভিএম তার ভাল লেগেছে। তিনি আশা করেন, সবার অংশগ্রহণে নির্বাচনে সুষ্ঠু ও প্রতিযোগিতাপূর্ণ হবে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         বিপিএল চট্টগ্রাম পর্ব ॥ টস জিতে ফিল্ডিং নিয়েছে খুলনার         নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান         রাজশাহীতে করোনা শনাক্তের রেকর্ড, আরও দুইজনের মৃত্যু         নীলফামারীতে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ         জবি নিরাপত্তাকর্মীর পেটে চাকু ধরে সর্বস্ব ছিনতাই         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত