মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাগরিক সেবা নিশ্চিত করতে দরকার ‘নগর সরকার’

  • সিপিবি প্রার্থীর পথসভা

স্টাফ রিপোর্টার ॥ সকল নাগরিকের পরিপূর্ণ সেবা নিশ্চিত করতে ‘নগর সরকার’ প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী ডাঃ আহাম্মদ সাজেদুল হক রুবেল বলেছেন, সরকারী দলের সিন্ডিকেটের কারণে জনগণ নগরভবনের নাগরিক সেবা থেকে বঞ্চিত। নাগরিক সেবা সকলের দোরগোড়ায় পৌঁছে দিতে হলে নগরভবনকে দুর্নীতিমুক্ত করতে হবে। বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় জনসংযোগ কালে ও পথসভায় দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। মগবাজার-মধুবাগ-হাতিরঝিল এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে সিপিবির কাস্তে মার্কার মেয়র প্রার্থী ডাঃ আহাম্মদ সাজেদুল হক রুবেল গণসংযোগ ও পথসভা করেন। এ সময় সিপিবির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সিপিবির কেন্দ্রীয় সংগঠক জাহিদ হোসেন খান, মুর্শিকুল ইসলাম শিমুল, বিকাশ সাহা, মস্তান শের, জহিরুল ইসলাম, ডমিনিক ক্যাডেট, রোকেয়া সুলতানা প্রমুখ নেতৃবৃন্দ ছিলেন।

রুবেল বলেন, জনগণের নাগরিক সেবা তাদের দোরগোড়ায় পৌঁছে দিতে হলে নগরভবনকে দুর্নীতিমুক্ত করতে হবে। তিনি বলেন, নির্বাচিত হলে, ‘দুর্নীতি মুক্ত নগরভবন, নাগরিকদের প্রবেশাধিকারের জন্য দরজার পর্দা সরিয়ে ফেলা’ হবে আমার কাজের প্রথম ধাপ।

ডাঃ রুবেল বলেন, সব নাগরিকের পরিপূর্ণ সেবা নিশ্চিত করতে দরকার ‘নগর সরকার’ প্রতিষ্ঠা করা। এজন্য আমাদের সংগ্রাম চলবে। তিনি আরও বলেন, ‘বিগত দিনগুলোতে যারা মেয়রের দায়িত্ব পালন করে নাগরিক সেবা নিশ্চিত করতে পরেননি, আজ আবার তারা প্রতিশ্রুতির ফুলঝুরি ছড়াচ্ছেন। এ বিষয়ে জনগণকে সজাগ থেকে পরিবর্তনের লক্ষ্যে নীতিনিষ্ঠ বিকল্প শক্তির পক্ষে অবস্থান নিতে হবে।’ তিনি ইভিএমে ভোটের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। গণসংযোগ ও পথসভায় সিপিবির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীরা প্রথমদিন থেকে প্রতিদিন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে। এরা নির্বাচনকে টাকার প্রতিযোগিতার প্রদর্শনীতে পরিণত করেছে। এসব আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন ব্যর্থ।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস        
//--BID Records