বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যবসাবান্ধব পরিবেশ বজায় রাখা হবে

   ব্যবসাবান্ধব পরিবেশ বজায় রাখা হবে

অর্থনৈতিক রিপোর্টার \ এনবিআরের পক্ষ থেকে কারো ওপরই কোনো বোঝা চাপিয়ে দেওয়া হবেনা। ব্যবসাবান্ধব পরিবেশ বজায় রাখার চেষ্টাই সবসময় করা হবে বলে জানিয়েছেন এনবিআরের নতুন চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে কাস্টমস দিবস উপলক্ষে সংস্থাটির নতুন চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এসব কথা বলেন। নতুন চেয়ারম্যান হিসেবে এটিই তার প্রথম সংবাদ সম্মেলন।

এনবিআর চেয়ারম্যান বলেন, ব্যবসায়ীদের একটা কমন অভিযোগ হলো, ভ্যাট-ট্যাক্স আদায়ের সময় হলেই তারা বলেন ব্যবসা বান্ধব পরিবেশ নেই। আমরা চেষ্টা করবো ব্যবসা বান্ধব পরিবেশ তৈরি করতে। এই পরিবেশ তৈরি করতে কোন ধরনের পলিসি অনুসরণ করা দরকার সেটা নিয়ে কাজ করব।

রাজস্ব বোর্ডের দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রসঙ্গে চেয়ারম্যান বলেন, সরকার যথেষ্ট সুযোগ-সুবিধা দেয়ার পরও অতি লোভী হওয়ার কোনো মানে নেই। তারপরও আমি চেষ্টা করব এই অতি লোভীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জিরো টলারেন্স একটা ফাঁকা বুলি। যে বলে সে নিজেই তা করে না কিংবা করতে পারে না। অনেক সময় নিজে বলে নিজেই একটা অপকর্ম করে বসে। জিরো টলারেন্স জনপ্রিয় হওয়ার জন্য একটি স্লোগান। আমার সেক্টরে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সততা আনার জন্য যতটুকু কঠোর হওয়া দরকার, ততটুকু কঠোর হবো। আমাদের সবার উচিত দেশের উন্নয়নে কাজ করা। আমরা শুধু অর্থনৈতিক উন্নয়ন চাই না। আমাদের সামাজিক ও চিন্তা-ভাবনার উন্নয়ন দরকার। তবে ব্যক্তি উন্নয়ন নয়, ব্যক্তি উন্নয়ন করে কোনো দৃষ্টান্ত স্থাপন করতে পারে নি।

আগামী ২৬ জানুয়ারি কাস্টম দিবস পালিত হবে। বাংলাদেশসহ ওয়াল্ড কাস্টমস অর্গানাইজেশনের ১৮৩ দেশে দিবসটি পালিত হবে। এ উপলক্ষে ২৬ জানুয়ারি বর্ণাঢ্য র‍্যালি ও সেমিনারের আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড।

শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় তিন ধাপে কর্মপরিকল্পনা         করোনাভাইরাস থেকেও দেশবাসী মুক্তি লাভ করবে         আদালতেও সাহেদের প্রতারণা- করোনা রোগী দাবি         স্বাস্থ্য খাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে ॥ কাদের         করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি         রফতানির লক্ষ্যমাত্রা ৪ হাজার ৮শ’কোটি ডলার ঘোষণা         সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে নাসিম আমৃত্যু লড়েছেন         শিক্ষা প্রতিষ্ঠানের গবর্নিং বডিতে সংসদ সদস্যরা থাকতে পারবেন না         স্থানীয়ভাবে কৃষি যন্ত্রপাতি তৈরিতে গুরুত্বারোপ করা হচ্ছে ॥ কৃষিমন্ত্রী         মালয়েশিয়ায় বেকার হয়ে পড়েছেন ৫ লাখের বেশি বাংলাদেশী         সরকারী বিদ্যুত কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করলে উৎপাদন খরচ কমবে         ৩৯ ধাপ এগিয়ে ফের বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক         ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন        
//--BID Records