বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাগড়াছড়িতে শীতজনিত রোগ বাড়ছে

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ১৪ দিনে সদর হাসপাতালে মারা গেছে ৭ শিশু। গত কয়েকদিনের ঠা-ায় বেড়েছে নিউমোনিয়া আক্রান্তের সংখ্যা। রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা। আতঙ্কিত না হয়ে শিশুর বাড়তি যতœ নেয়ার পাশাপাশি নিউমোনিয়া প্রতিরোধে পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

খাগড়াছড়িতে এবার বাড়ছে ঠা-ার প্রকোপ। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়ছে দুর্গম এলাকার মানুষ। ঠা-ার প্রভাবে শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। শ্বাসকষ্ট, জ্বর, ঠা-া ছাড়াও শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে নিউমোনিয়া ও ডায়রিয়ায়। নতুন বছরের প্রথম ১৪ দিনে মারা গেছে ৭ শিশু। আক্রান্ত শিশুদের বেশির ভাগের বয়স ৬ থেকে ১৮ মাস। বাড়তি রোগীর সেবা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসক ও নার্সরা। জেলার বিভিন্ন উপজেলা থেকে সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসছে রোগীরা।

নওগাঁয় ব্যাংকসহ সাত অফিসে চুরি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ জানুয়ারি ॥ মঙ্গলবার রাতে ধামইরহাটে ব্যাংকসহ সাতটি সরকারী অফিসে চুরি হয়েছে। নগদ টাকা ও মূল্যবান কাগজপত্র তছনছ করেছে চোরের দল। এ বিষয়ে ধামইরহাট থানায় অভিযোগ দায়ের করেছে সংশ্লিষ্ট অফিস প্রধানগণ। ঘটনার পর থেকে প্রশাসন এলাকায় ব্যাপক নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। সূত্র জানায়, ঘটনার রাতে উপজেলার আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা ভূমি অফিস, উপজেলা পল্লী উন্নয়ন অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস ও উপজেলা শিক্ষা অফিসে মুখোশধারী চোরের দল অফিসের দরজার তালা ভেঙ্গে ও পেছনের জানালার গ্রিল এবং লোহার হ্যাজবোল্ড, কলাপসিবল গেট কেটে ভেতরে প্রবেশ করে। সিসিটিভির ফুটেজ মতে, বুধবার ভোর ৩টার দিকে চোরের দল অফিস পাড়ায় এ হামলা চালিয়ে বিভিন্ন অফিসগুলোই প্রবেশ করতে দেখা যায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৮৭২৫২০৪
আক্রান্ত
২৪৬৬৭৪
সুস্থ
১১৯৩৮৮৫২
সুস্থ
১৪১৭৫০
শীর্ষ সংবাদ:
লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান        
//--BID Records