বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবনীর নতুন গান ‘আমি তো পাইনি মেঘের দেখা’

অবনীর নতুন গান ‘আমি তো পাইনি মেঘের দেখা’

স্টাফ রিপোর্টার ॥ প্রতিশ্রুতিশীল সঙ্গীতশিল্পী অবনী মাহবুব। শীঘ্রই প্রকাশ হতে যাচ্ছে তার প্রথম মৌলিক গান ‘আমি তো পাইনি মেঘের দেখা; আমি তো যাইনি একা একা’। গানটি লিখেছেন কবি পলিন কাওসার, সুরও করেছেন গুণী এই সঙ্গীত ব্যক্তিত্ব। গানটি রেকর্ড হয়েছে ঢাকায় মিউজিক ডিরেক্টর অটমনাল মুন স্টুডিওতে। গানটির সঙ্গীত আয়োজন, রেকর্ডিং, মিক্সিং, মাস্টারিং সব করেছেন মুন। গানটি প্রথমে আই টিউনস, স্পটিফাই, গুগল প্লেতে রিলিজ হবে। গানটির মিউজিক ভিডিও চিত্রায়ন হয়েছে ঢাকার বিভিন্ন লোকেশনে। প্রেমের এই গানটি একটি মিষ্টি সুরে বিরহের আবহে সৃষ্টি হয়েছে। গানটি রিলিজ হবে অবনী মাহবুবের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে। গানটি দর্শকদের ভাল লাগবে বলে আশা করছেন অবনী। এ বিষয়ে তিনি বলেন, গানটির কথা এক কথায় অসাধারণ। প্রেমের এই গানটি সবার হৃদয় ছুঁয়ে যাবে আশা করছি। অবনী আরও বলেন, ছেলেবেলা থেকেই আমার গানের হাতেখড়ি। মাঝখানে বিরতি গেলেও এখন নিয়মিত গান করছি। দর্শকদের ভাল ভাল গান উপহার দিতে চেষ্টা করছি।

সম্প্রতি কলকাতায় অনেক গান রেকর্ড করেছেন অবনী। সেখান থেকে তিনটি গানের মিউজিক ভিডিও কলকাতাতেই শূট করেছেন। গানগুলোর মধ্যে একটি রয়েছে বিখ্যাত লোকগীতি শিল্পী শাহ আব্দুল করিমের গান। একটি রবীন্দ্রসঙ্গীত আর একটি রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে অন্য এক ধরনের গানের সংমিশ্রণ। গানগুলোর সুর আয়োজন করেছেন কলকাতার ডিরেক্টর সৌরভ চক্রবর্তী। রেকর্ডিং ও মিক্সিং করেছেন গৌতম বসু। শৈশব থেকেই গান শেখা শুরু তার। বয়স যখন পাঁচ তখন থেকেই সুরের সঙ্গে বসবাস। মায়ের হাত ধরে গানের স্কুল। ভোরে ঘুম ভেঙ্গে রেওয়াজ। সুরের প্রতি প্রেমটা তার তখন থেকেই। বিশেষ করে রবীন্দ্রসঙ্গীতের প্রতি ভাল লাগা থেকেই শিক্ষকের পরামর্শে ছায়ানট সঙ্গীত বিদ্যায়তনে ভর্তি হওয়া। টানা নয় বছর সেখানেই রবীন্দ্রনাথের সুর ও বাণীর সঙ্গে সখ্যতা। শিশুকাল থেকেই গানের জগতে বিচরণ। ছায়ানট থেকে সঙ্গীতে পাঠ নেয়া এই শিল্পী বিদেশে দেশের জন্য কাজ করে চলেছেন। বর্তমানে গানের মধ্য দিয়ে আবারও লাইমলাইটে এসেছেন। রবীন্দ্রসঙ্গীত দিয়ে ক্যারিয়ার শুরু হলেও অবনী বর্তমানে আধুনিক বাংলা গান নিয়ে কাজ করছেন। তার প্রথম মৌলিক গানের মাধ্যমে নতুন বছরে তিনি শ্রোতাদের চমক দিতে যাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         বিএসএফ নির্যাতনে মৃত ভারতীয় যুবকের লাশ ধরলা নদীতে ভেসে উঠল         ডেঙ্গু : একদিনে হাসপাতালে আরও ৬০ রোগী হাসপাতালে         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল