বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত থেকে সাইকেল চালিয়ে জাতীয় স্মৃতিসৌধে

সংবাদদাতা, সাভার, ১৬ ডিসেম্বর ॥ ভারতের শ্যাম বাজার এলাকার মহারানী কাশীশ্বরী কলেজের ১০ শিক্ষক-শিক্ষার্থী মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও বিজয় দিবস এবং সবুজায়নের জন্য সাইকেল চালিয়ে বাংলাদেশে এসেছে। সোমবার সকালে ওই ভারতীয় দশ সদস্য বিশিষ্ট দলটি সাইকেল র‌্যালি করে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

ওই দলের দলনেতা কাশীশ্বরী কলেজের ক্রিয়া শিক্ষক সুবি মহল দেব জানান, ১১ ডিসেম্বর ভারতের শ্যাম বাজার এলাকা থেকে বাংলাদেশের উদ্দেশে সাইকেলে করে রওনা হন তারা। এরপর বৃহস্পতিবার বেনাপোল আন্তর্জাতিক চেক পোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এ সময় তিনি আরও জানান, বিজয় দিবস উপলক্ষে ও বৃক্ষরোপণের জন্য তারা বাংলাদেশে এসেছেন। তাদের প্রতিনিধি দলে কাশীশ্বরী কলেজের শিক্ষক দেবব্রত ভৌমিক, শ্যাম প্রসাদ রাম, অফিস সহকারী শোমেনসহ ৬ শিক্ষার্র্থী ও এক শিক্ষিকা ওই সাইকেল র‌্যালিতে বাংলাদেশে এসেছেন।

শীর্ষ সংবাদ:
আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন