বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে বিষধর সাপ আটক

মুন্সীগঞ্জে বিষধর সাপ আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজংয়ে একটি বিরল প্রজাতির বিষধর সাপ ধরা পড়েছে। চার দিন ধরে স্থানীয়দের কাছে সাপটি আটক থাকার পর বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। উপজেলার মালির অংক বাজারের কাছ থেকে রবিবার দুপুরে সাপটি আটক করা হয়। স্থানীয়রা ধারণা করছেন বিষধর সাপটি চন্দ্রবোড়া বা রাসেল ভাইপার জাতীয় সাপ।

সাপটিকে আটককারী চা দোকানদার উজ্জ্বল বলেন, চার দিন আগে মালির অংক বাজারের কাছ থেকে সাপটিকে বস্তায় ভরে আটক করা হয়। এরপর এটিকে একটি ইঁদুর ধরার ফাঁদে (খাচায়) আটক করে রাখা হয়। কেউ কেউ বলছেন সাপটির নাম রাসেল ভাইপার। তবে, এমন সাপ জীবনে দেখি নাই। সাপটি লম্বায় প্রায় আড়াই হাত হবে।

তিনি আরো বলেন, চার দিন ধরে সাপটি কিছু খায়নি। সাপটি ধরার পর লৌহজং উপজেলা পল্লী বিদ্যুত সমিতির নূরে আলমের কাছে রাখা হয়।

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির লৌহজং অফিসের এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর নূরে আলম ও চা দোকানদার উজ্জ্বল বৃহস্পতিবার ঢাকার আগারগাঁও বন বিভাগের অপরাধ দমন ইউনিটের বন্যপ্রাণি পরিদর্শক অসীম মল্লিকের কাছে সাপটি হস্তান্তর করেছেন।

এ বিষয়ে সাপটি প্রাপ্তি স্বীকার করে বন্যপ্রানি পরিদর্শক অসীম মল্লিক জানান, সাপটি ঢাকায় নেয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে সাপটিকে কোথায় রাখা বা পাঠানো হবে।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮         আগামী এক বছরের মধ্যে ডিএনসিসির সকল তার অপসারণ করা হবে ॥ আতিক         এমসিতে গণধর্ষণ ॥ ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ         ঝুঁকি বীমা না থাকলে মোটরযান বা মালিকের বিরুদ্ধে নতুন সড়ক আইনে মামলার সুযোগ নেই- বিআরটিএ         ছুটি বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের         জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         পা হারানো রাসেলকে আরও ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে গ্রিনলাইন         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         ‘সংসদ নিয়ে টিআইবি’র প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয়’         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?