রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে ভর্তির সংশোধিত সূচী

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবষের্র প্রথম বর্ষ স্নাতক (সম্মান) কোর্সে ভর্তির সংশোধিত সূচী প্রকাশ করা হয়েছে। নতুন এ সূচী অনুযায়ী আগামী ৮ থেকে ১২ ডিসেম্বর ভর্তিচ্ছুদের সাক্ষাতকার গ্রহণ করা হবে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোঃ আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সব ইউনিটের লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট ইউনিট অফিসে আগামী ৮, ১০, ১১ ও ১২ ডিসেম্বর সাক্ষাতকার গ্রহণ করা হবে। সাক্ষাতকারের সময় পরীক্ষার্থীদের এসএসসি, এইচএসসি/ সমমান পরীক্ষার মূল সনদপত্র এবং নম্বরপত্র সঙ্গে আনতে হবে।

সাক্ষাতকারের পরে ভর্তির জন্য চূড়ান্ত মেধা তালিকা ১৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। মেধা তালিকা থেকে আগামী ২৯ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারির মধ্যে অনলাইনে ভর্তি সম্পন্ন করা হবে। ভর্তি নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় কাগজাদি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় ৫ থেকে ৯ জানুয়ারির মধ্যে জমা দিতে হবে।

এছাড়া ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ ইউনিটের জন্য অনলাইনে বিষয়ভিত্তিক পছন্দক্রম ১ ও ২ ডিসেম্বর পূরণ করা যাবে।

চারুকলা বিভাগে ভর্তির জন্য গত ৭ নবেম্বরের স্থগিত হওয়া ব্যবহারিক পরীক্ষা আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। মুক্তিযোদ্ধা (সন্তান/নাতি-নাতনি), ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী, খেলোয়াড় (বিকেএসপি/জাতীয় দল) এবং পোষ্য কোটায় ভর্তির জন্য প্রাথমিক আবেদন ফর্ম পূরণ চলবে ৮ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

এসব কোটায় অনলাইনে পূরণকৃত আবেদন ফর্মের কপির সঙ্গে কোটার স্বপক্ষে প্রমাণস্বরূপ সংশ্লিষ্ট সনদপত্র/প্রত্যয়নপত্রের ফটোকপি সংযুক্ত করে ১৭ থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে শিক্ষা শাখায় জমা দিতে হবে।

এ সংক্রান্ত সব ধরনের তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (ju-admission.org) পাওয়া যাবে। এর আগে গত ৬ নবেম্বর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তির সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট