সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

শাহজালালে পরিত্যক্ত অবস্থায় ৬ কেজি সোনা উদ্ধার

শাহজালালে পরিত্যক্ত অবস্থায় ৬ কেজি সোনা উদ্ধার

অনলাইন রিপোর্টার ॥ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ থেকে ৫ কেজি ৮০০ গ্রাম সোনার ৫০টি বার উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা। বুধবার সকাল পৌনে ৯টার দিকে এই সোনার বারগুলো উদ্ধার করা হয়। ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে ওমানের মাস্কট থেকে বাংলাদেশ বিমানের বিজি ০২২ নম্বর ফ্লাইটটি ঢাকায় আসে। আগেই গোয়েন্দা তথ্য ছিল এই ফ্লাইটে চোরাচালানের সোনা আসবে। এ তথ্যে কাস্টমস কর্মকর্তারা বিমানবন্দরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবস্থান নেয়। বিামান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে যাত্রীরা চলে যান। তবে কারো কাছে সোনা পাওয়া যায়নি।

পরে ৮ নম্বর বোডিং ব্রিজে লাগানো বিমানের ফ্লাইটে তল্লাশি করা হয়। এ সময় ২২ নম্বর সিটের নিচে লুকানো অবস্থায় ৫০টি সোনার বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা সোনা আটক রশিদ (ডিএম) বানিয়ে ঢাকা কাস্টমস হাউজে জমা রাখা হয়েছে। এ ঘটনায় কাস্টমস আইনে বিভাগীয় মামলা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার         আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত ছাড়াল ১ কোটি ৮০ লাখ, মৃত্যু ৬ লাখ ৮৭ হাজার        
//--BID Records