শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবির ক ও চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবির ক ও চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অনলাইন ডেস্ক ॥ ২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক ও চ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ক ইউনিটে পাসের হার ১৩ দশমিক ০৫ ভাগ এবং চ ইউনিটে পাসের হার ২ দশমিক ৫০ ভাগ।

আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করেন।

ক ইউনিটের ভর্তিপরীক্ষার ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইল ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানা যাবে।

ক ইউনিটে পাসকৃত সব শিক্ষার্থীকে আগামী ২২ অক্টোবর থেকে ৭ নবেম্বর পর্যন্ত ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

ফল নিরীক্ষণের জন্য ফি দেওয়া সাপেক্ষে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে।

ক ইউনিটের ভর্তিপরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ৮৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ ২৫ হাজার ৯২৭ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় ১৪ হাজার ১৮১ জন। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৫ হাজার ৩১৭ জনের।

চ ইউনিটের ফল জানতে মোবাইল ফোন থেকে DU স্পেস CHA স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফল জানা যাবে। এ সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকেও জানা যাবে।

শীর্ষ সংবাদ:
ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান         হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা         আমিরাতে পালিয়েছেন স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস!         অ্যালুমিনিয়ামে যুক্তরাষ্ট্রের শুল্ক আরোপের পাল্টা জবাব কানাডার         বিশ্বের শীর্ষ শত কোটিপতির ক্লাবে ঢুকলেন জুকারবার্গ         বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ২০         হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী        
//--BID Records