বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবির ক ও চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবির ক ও চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অনলাইন ডেস্ক ॥ ২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক ও চ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ক ইউনিটে পাসের হার ১৩ দশমিক ০৫ ভাগ এবং চ ইউনিটে পাসের হার ২ দশমিক ৫০ ভাগ।

আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করেন।

ক ইউনিটের ভর্তিপরীক্ষার ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইল ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানা যাবে।

ক ইউনিটে পাসকৃত সব শিক্ষার্থীকে আগামী ২২ অক্টোবর থেকে ৭ নবেম্বর পর্যন্ত ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

ফল নিরীক্ষণের জন্য ফি দেওয়া সাপেক্ষে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে।

ক ইউনিটের ভর্তিপরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ৮৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ ২৫ হাজার ৯২৭ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় ১৪ হাজার ১৮১ জন। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৫ হাজার ৩১৭ জনের।

চ ইউনিটের ফল জানতে মোবাইল ফোন থেকে DU স্পেস CHA স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফল জানা যাবে। এ সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকেও জানা যাবে।

শীর্ষ সংবাদ:
শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         এক দশকে তিন হাজার মানুষ বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকার ॥ ফখরুল        
//--BID Records