শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে গণতন্ত্র অবরুদ্ধ, মেধাবীদের হত্যা করা হচ্ছে ॥ আমান

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্র অবরুদ্ধ বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে ‘ডাকসুর সাবেক নেতৃবৃন্দ’ আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত আবরার হত্যার প্রতিবাদ চলবে।

আমান বলেন, সরকার দেশের জনগণের নিরাপত্তা দিতে পারছে না। ছাত্রদের অধিকার দিতে পারছে না। এর কারণ, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই জনগণের চিন্তা না করে পকেটভারি করছে। জনগণের ভোটে নির্বাচিত হলে অবশ্যই তারা জনগণের প্রতি খেয়াল রাখত।

ডাকসু সাবেক ভিপি ও জাসদ সভাপতি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ডাকসুর আরেক সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক জিএস বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক ডাকসু এজিএস নাজিম উদ্দিন আলম প্রমুখ।

মান্না বলেন, বুয়েটে ছাত্র-ছাত্রীরা মিলে সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শপথ নিয়েছে। আমি তাদের অভিনন্দন জানাই। কিন্তু আমি আরও বেশি অভিনন্দন জানাই ওখানকার শিক্ষক সমিতিকে। কারণ তারা এই শপথ গ্রহণ অনুষ্ঠান বর্জন করেছেন। বলেছেন, ওই ভিসির শপথ নেবার কোন যুক্তি নাই।

মান্না বলেন, দেশ আজ গভীর সঙ্কটের মধ্যে আছে। স্বাধীনতার ৪৮ বছরে এমনটা হয়নি। আজ এমন সরকার ক্ষমতায় আছে, যারা জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নিয়েছে। এরা মানুষ তৈরি করতে জানে না। একটি মেধাবী ছাত্র রাজনীতি করতে ছাত্রলীগে গেলে খুনী হয়ে বের হয়।

সভাপতির বক্তব্যে আ.স.ম আব্দুর রব বলেন, আবরার ফাহাদ হলো প্রতিবাদের পতাকা। মুক্তিযুদ্ধের পতাকা যেমন ছিল, আবরারও প্রতিবাদের পতাকা হয়ে আমাদের কাছে থাকবে। আবরারের রক্ত সমগ্র জাতিকে আজ ঐক্যবদ্ধ করছে। এই রক্তে ঐক্যবদ্ধ যে আন্দোলন গড়ে উঠেছে তা অব্যাহত রাখতে হবে সরকারের পতন না হওয়া পর্যন্ত। এ সরকারের পতন ঘটিয়ে দেশের স্বাধীনতা, জনগণের মৌলিক অধিকার, তাদের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দেশের সঙ্কট উত্তরণে একটি জাতীয় সরকার গঠনের দাবি করেন তিনি। তিনি বলেন, দেশের পক্ষে, দেশের জনগণের পক্ষে কথা বলার কারণে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে। পরিকল্পিতভাবে এ হত্যাকা- ঘটানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার