মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্ব জানবে দেশের মেরিটাইম খাতে অগ্রগতির কথা ॥ খালিদ মাহমুদ

বিশ্ব জানবে দেশের মেরিটাইম খাতে অগ্রগতির কথা ॥ খালিদ মাহমুদ

অনলাইন রিপোর্টার ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, তোমাদের অন্তরে দেশকে ধারণ করে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবে। তোমরা বহির্বিশ্বে দেশের একেকজন দূত। বঙ্গবন্ধুর আদর্শে প্রধানমন্ত্রী মেরিটাইম সেক্টরকে এগিয়ে নিয়েছেন। তোমাদের মাধ্যমে বিশ্ববাসী জানবে আমাদের মেরিটাইম সেক্টরের অগ্রগতির কথা।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম নগরের সল্টগোলায় ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের (এনএমআই) ২০তম ও মাদারীপুর শাখার নবম ব্যাচের পাসিং আউট সিরোমনিতে প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার ভিশন ২০২১ বাস্তবায়নে, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সব স্তরে কাজ করে চলেছে। শিপিং সেক্টরে দক্ষ মানবসম্পদ তৈরিতে ইনস্টিটিউটগুলো কাজ করছে। এনএমআইকে প্রি সি ক্যাডেট কোর্স পরিচালনার অনুমোদন দিয়েছে। প্রশিক্ষণের মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করা হয়েছে। তাই জাহাজে চাকরির পাশাপাশি জাহাজ নির্মাণ শিল্পে কাজের সুযোগ মিলছে।

প্রধান অতিথি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন এবং সেরা প্রশিক্ষণার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। এবার তাসওয়ার জাহান স্বর্ণপদক পেয়েছেন।

বিশেষ অতিথি ছিলেন নৌবাণিজ্য দফতরের মহাপরিচালক কমোডোর সৈয়দ আরিফুল ইসলাম।স্বাগত বক্তব্য দেন এনএমআই'র অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম। উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ।

এবার চট্টগ্রাম ও মাদারীপুর থেকে ডেক বিভাগে ১০০ জন, ইঞ্জিন বিভাগে ৬৪ জন ও ফিটার কাম ওয়েল্ডার বিভাগে ১৪ জন সহ ১৭৮ জন রেটিংস (নাবিক) উত্তীর্ণ হয়েছেন। ১৯৯৪ সাল থেকে এ পর্যন্ত উত্তীর্ণ হয়েছেন ২ হাজার ৯৮৭ জন।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records