বুধবার ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিন্দিয়া খানের একক সঙ্গীতে মুগ্ধ দর্শক-শ্রোতা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় জাদুঘর ও সুরাঙ্গনা সাংস্কৃতিক সংঘের যৌথ উদ্যোগে শিল্পী বিন্দিয়া খানের একক সঙ্গীত সন্ধ্যা সম্প্রতি অনুষ্ঠিত হয়। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনের প্রথম ভাগে ছিল আলোচনা সভা। এতে জাদুঘরের মহাপরিচালক রিয়াজ আহমেদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সঙ্গীতজ্ঞ আজাদ রহমান, সাংবাদিক কাজী রওনাক হোসেন ও সেলিনা আজাদ প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, গুণী শিল্পী বিন্দিয়া খান তার ভক্ত, শুভার্থী ও শ্রোতা-দর্শকদের ভালবাসার প্রতি যথেষ্ট আস্থাশীল। তিনি সঙ্গীতেই নিবেদন করেছেন তার জীবন। তার ধ্যান, জ্ঞান, কর্মপ্রয়াস সবকিছুই সঙ্গীতকে ঘিরে। সভায় অতিথিরা বলেন, সঙ্গীত সাধনা বিন্দিয়ার পারিবারিক ঐতিহ্য।

নিষ্ঠা ও সততার সঙ্গে তিনি সঙ্গীতকে নিয়েছেন একান্ত আপন করে। বিন্দিয়া খানের সঙ্গীত জীবনের শুরু উচ্চাঙ্গসঙ্গীতে। তালিম নিয়েছেন আধুনিক বাংলা গান, হিন্দি গান, দেশাত্মবোধক সঙ্গীত ও আধুনিক ফোক সঙ্গীতে। আয়োজনের দ্বিতীয় ভাগে দর্শক-শ্রোতাদের সামনে মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন শিল্পী বিন্দিয়া খান।

এ সময় তিনি ‘একবার যেতে দেনা আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘সব কথা শেষ তবু যেন শেষ নয়’, ‘একি সোনার আলোয় জীবন ভরিয়ে দিলে’, ‘কি যে করি’সহ বিভিন্ন জনপ্রিয় দেশাত্মবোধক ও আধুনিক গান পরিবেশন করেন।

শিল্পী বিন্দিয়া খান প্রখ্যাত সঙ্গীতসাধক ওস্তাদ গুল মোহাম্মদ খানের নাতনি ও ওস্তাদ মোহাম্মদ ইয়াসিন খানের সুযোগ্য কন্যা। তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত সঙ্গীতশিল্পী।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু         বস্তিবাসীদের পুনর্বাসন করে উচ্ছেদ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে কমিটি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ‘হোতা’ ড্রোন হামলায় নিহত         জর্জ ফ্লয়েড ইস্যুতে মুখ খুললেন জর্জ ডাব্লিউ বুশ         ব্রিটিশ পোশাক ক্রেতাকে কালো তালিকাভূক্তির হুমকি দিলো বাংলাদেশের রপ্তানিকারকেরা         করোনায় এবার কাস্টমস কর্মকর্তার মৃত্যু         যুক্তরাষ্ট্রে কারফিউ অমান্য করে চলছে বিক্ষোভ         রোহিঙ্গা গণহত্যা মামলা পরিচালনায় রাজি আর্জেন্টিনা         ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল         আগামী সপ্তাহে ভারতে ভেন্টিলেটর পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         আজ বিকেলে ১১০ কিমি বেগে মুম্বাইয়ে আঘাত হানবে ‘নিসর্গ’         ফ্লয়েড হত্যার প্রতিবাদে বিক্ষোভকারীরা সন্ত্রাসী ॥ ট্রাম্প         হামলা চালিয়েছে ফিলিস্তিনি সংগ্রামীরা; ক্ষতিপূরণ দিতে হবে ইরানকে‌!         করোনা ভাইরাস ॥ ২৪ ঘণ্টায় ব্রাজিলে ১ হাজার ২৬২ জনের মৃত্যু         হজ ভিসা স্থগিত করল ইন্দোনেশিয়া        
//--BID Records