শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিন্দিয়া খানের একক সঙ্গীতে মুগ্ধ দর্শক-শ্রোতা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় জাদুঘর ও সুরাঙ্গনা সাংস্কৃতিক সংঘের যৌথ উদ্যোগে শিল্পী বিন্দিয়া খানের একক সঙ্গীত সন্ধ্যা সম্প্রতি অনুষ্ঠিত হয়। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনের প্রথম ভাগে ছিল আলোচনা সভা। এতে জাদুঘরের মহাপরিচালক রিয়াজ আহমেদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সঙ্গীতজ্ঞ আজাদ রহমান, সাংবাদিক কাজী রওনাক হোসেন ও সেলিনা আজাদ প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, গুণী শিল্পী বিন্দিয়া খান তার ভক্ত, শুভার্থী ও শ্রোতা-দর্শকদের ভালবাসার প্রতি যথেষ্ট আস্থাশীল। তিনি সঙ্গীতেই নিবেদন করেছেন তার জীবন। তার ধ্যান, জ্ঞান, কর্মপ্রয়াস সবকিছুই সঙ্গীতকে ঘিরে। সভায় অতিথিরা বলেন, সঙ্গীত সাধনা বিন্দিয়ার পারিবারিক ঐতিহ্য।

নিষ্ঠা ও সততার সঙ্গে তিনি সঙ্গীতকে নিয়েছেন একান্ত আপন করে। বিন্দিয়া খানের সঙ্গীত জীবনের শুরু উচ্চাঙ্গসঙ্গীতে। তালিম নিয়েছেন আধুনিক বাংলা গান, হিন্দি গান, দেশাত্মবোধক সঙ্গীত ও আধুনিক ফোক সঙ্গীতে। আয়োজনের দ্বিতীয় ভাগে দর্শক-শ্রোতাদের সামনে মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন শিল্পী বিন্দিয়া খান।

এ সময় তিনি ‘একবার যেতে দেনা আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘সব কথা শেষ তবু যেন শেষ নয়’, ‘একি সোনার আলোয় জীবন ভরিয়ে দিলে’, ‘কি যে করি’সহ বিভিন্ন জনপ্রিয় দেশাত্মবোধক ও আধুনিক গান পরিবেশন করেন।

শিল্পী বিন্দিয়া খান প্রখ্যাত সঙ্গীতসাধক ওস্তাদ গুল মোহাম্মদ খানের নাতনি ও ওস্তাদ মোহাম্মদ ইয়াসিন খানের সুযোগ্য কন্যা। তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত সঙ্গীতশিল্পী।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records