বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলুক অভিযান

  • মনিরা বেগম

দুর্নীতি সৃষ্টি হওয়ার মূল কারণগুলো খুঁজে দুর্নীতি বন্ধ করার কাজ করতে হবে। চিরকাল জাহান্নামে যে সকল মানুষ থাকবে তাদের অন্তর হিংস্র পশুর চেয়ে নিকৃষ্ট। সৎ ব্যক্তিকে তার শক্তি সামর্থ্য অনুযায়ী অত্যাচার নির্যাতন বন্ধ করার জন্য কাজ করতে হবে। হিংস্র পশুর মতো চরিত্রের মানুষগুলো পৃথিবীতে বিভিন্ন রকমের অত্যাচার নির্যাতন করে মানুষের জীবনটাকে কষ্ট দিয়ে ভরিয়ে থাকে।

একটি দেশের শান্তিপূর্ণ রাজনীতি ও ইসলাম ধর্মের মূল বিষয়গুলো সঠিকভাবে দেশের সকল মানুষকে শিক্ষা দেয়ার মাধ্যমে এবং আইনশৃঙ্খলাা বাহিনী ও ডিজিটাল পদ্ধতির মাধ্যমে শতকরা ৭৫ ভাগ দুর্নীতি বন্ধ করা সম্ভব বলে মনে করি। একটি সন্তানকে যখন নরপিশাচ অপহরণ করে নিয়ে যায়, একটি মেয়েকে যখন নরপিশাচ এসিডে ঝলসায়, একটি মানুষকে যখন নরপিশাচ অন্ধ করে দেয়, একটি মানুষকে যখন নরপিশাচ পঙ্গু করে দেয়, একটি মানুষকে যখন নরপিশাচ হত্যা করে, একটি মানুষকে যখন নরপিশাচ ধর্ষণ করে, একটি মানুষকে যখন নরপিশাচ মস্তিষ্ক বিকৃত করে, একটি মানুষকে যখন নরপিশাচ সম্পদ আত্মসাত করে দরিদ্র করে দেয় তারাই অনুভব করতে পারে দুনিয়ায় যন্ত্রণা কাকে বলে এবং যন্ত্রণার একটি মিনিট কতো অসহনীয়।

অতএব সমাজের বিবেকবান সৎ মানুষকে দুর্নীতি বন্ধ করার জন্য বাংলাদেশে শান্তিপূর্ণ রাজনীতি প্রতিষ্ঠিত করার পদক্ষেপ নিতে হবে এবং ইসলাম ধর্মের মূল বিষয়গুলো সঠিকভাবে দেশের সকল মানুষকে শিক্ষা দিতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী ও ডিজিটাল পদ্ধতির সঠিক ব্যবহার করতে হবে।

নাগরিয়াকান্দি থেকে

শীর্ষ সংবাদ:
সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প        
//--BID Records