মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক ঋণ খেলাপির রেমিট্যান্স পদক ফিরিয়ে নিল কেন্দ্রীয় ব্যাংক

এক ঋণ খেলাপির রেমিট্যান্স পদক ফিরিয়ে নিল কেন্দ্রীয় ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার ॥ জনতা ব্যাংকের মাধ্যমে প্রবাসী আয় আনা শাহজাহান বাবলুকে দেওয়া রেমিট্যান্স পদক ফিরিয়ে নিল বাংলাদেশ ব্যাংক। আজ বুধবার বিকেলে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছ পাঠানো এক চিঠিতে তাঁকে দেওয়া পদক ফিরিয়ে দেওয়ার কথা জানানো হয়েছে। চিঠিতে দ্রুততম সময়ে শাহজাহান বাবলুকে দেওয়া ক্রেস্ট, সার্টিফিকেট ও স্মারক মুদ্রা দিতে জনতা ব্যাংককে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম। তিনি জনকন্ঠকে বলেন,‘পদক দেওয়ার পর তাঁর ঋণ খেলাপি হওয়ার তথ্য পাওয়া যায়। এ কারণে পদক ফিরিয়ে দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।’

শাহজাহান বাবলু বাংলাদেশ কমার্স ব্যাংকের শীর্ষ ঋণ খেলাপি। তাঁর কাছে ব্যাংকের পাওনা ১৮৪ কোটি টাকা। তিনি কমার্স ব্যাংকের মাধ্যমে টাকা পাচার করেছেন। আর দেশে টাকা এনেছেন জনতা ব্যাংকের মাধ্যমে।

জনতা ব্যাংকের মাধ্যমে প্রবাসী আয় আনায় গত সোমবার তাকে রেমিট্যান্স পদক দেয় বাংলাদেশ ব্যাংক। বৈধ পথে প্রবাসী আয় (রেমিট্যান্স) পাঠানোয় সেদিন ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে বাংলাদেশ ব্যাংক। পাঁচ ক্যাটাগরিতে দেওয়া হয় এ পুরস্কার। প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা        
//--BID Records