বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশকে দুর্বৃত্তদের দেশে পরিণত হতে দেব না : স্বরাষ্ট্র সচিব

দেশকে দুর্বৃত্তদের দেশে পরিণত হতে দেব না : স্বরাষ্ট্র সচিব

অনলাইন রিপোর্টার ॥ আমরা এই দেশকে দুর্বৃত্তদের দেশে পরিণত হতে দেব না উল্লেখ করে স্বরাষ্ট মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ বলেছেন, যখন যেখানেই রাষ্ট্রবিরোধী, শৃঙ্খলাবিরোধী যেকোনো ধরনের অপতৎপরতা চলবে, সেখানে পুলিশ ও র‌্যাব একযোগে কাজ করবে। সব সময় সব অভিযানে সব ধরনের অ্যাভিডেন্স পাওয়া যাবে, এমনটা মনে করার কোনো কারণ নেই। কিন্তু প্রচেষ্টা অব্যাহত থাকবে। ক্যাসিনো ও জুয়ার বিরুদ্ধে আমরা সবসময় সজাগ থাকব।

শুক্রবার বিকেলে রাজধানীর বনানীতে হোটেল নরডিক লিমিটেডে জঙ্গিবিরোধী অভিযানে সক্ষমতা সংবলিত ‘বিশেষায়িত মহড়া’র আয়োজন করে র‌্যাব। ওই মহড়া শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সচিব।

স্বরাষ্ট্র সচিব বলেন, আমাদের দেশে বিভিন্ন সময়ে জঙ্গিবাদের উত্থানের অপচেষ্টা হয়েছিল। সেটাকে আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ করে আমাদের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বিভিন্ন অভিযানের মাধ্যমে নস্যাৎ করে দিয়েছে। থ্রি ডাইমেনশনাল কমান্ডো অপারেশন পরিচালনার মহড়া আজ অনুষ্ঠিত হলো। যাতে ভবিষ্যতে কোনো সন্ত্রাসী, জঙ্গি, দুর্বৃত্ত যদি মানুষকে জিম্মি করে যেকোনো হোটেল, বাসা-বাড়ি, যেখানেই হোক না কেন, তাদের কার্যক্রমকে কঠোরভাবে দমন করা যায়।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সে লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পুলিশ, র‌্যাব, আনসার ব্যাটালিয়নসহ সবাই মিলে আমরা এই দেশটাকে শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিগণিত করার জন্য, রোল মডেল হিসেবে গড়ে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। আজকে আপনারা সবাই দেখছেন বাংলাদেশ একটি শান্তিপূর্ণ, উন্নয়নশীল দেশের রোলমডেলে পরিণত হয়েছে। বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে,- বলেন তিনি।

র‌্যাবের কমান্ডো অভিযানের মহড়া সম্পর্কে সচিব বলেন, আমরা অত্যন্ত আশাবাদী ভবিষ্যতে আমরা এদেশকে জঙ্গিমুক্ত, সন্ত্রাসমুক্ত শান্তিপূর্ণ দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়া করাতে পারব। র‌্যাবকে ধন্যবাদ, আজকে এরকম একটি জঙ্গিবাদবিরোধী কমান্ডো অভিযানের মহড়া পরিচালনা করার জন্য।

বহু বছর ধরে ক্যাসিনো চলছে বলে আমরা জেনেছি। এখান থেকে নিয়মিত পুলিশ বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে চাঁদা যেত, এ ক্ষেত্রে ডিপার্টমেন্টাল কি ধরনের ব্যবস্থা নিচ্ছেন? জানতে চাইলে স্বরাষ্ট্র সচিব বলেন, সুনির্দিষ্ট তথ্য থাকলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেব। দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি, র‌্যাব ডিজিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ