মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নলছিটিতে সড়কের পাশে সরকারি গাছ কাটার ধুম

নলছিটিতে সড়কের পাশে সরকারি গাছ কাটার ধুম

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ ঝালকাঠির নলছিটিতে সড়কের পাশে জেলা পরিষদের লাগানো গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় একটি চক্রের বিরুদ্ধে। নলছিটি-দপদপিয়া সড়কের সংস্কার কাজ শুরু হওয়ার আগেই চক্রটি দুই পাশের ৩৫টি গাছ কেটে নিয়েছে। গাছগুলো কেটে বিক্রি করে দিয়েছেন তারা। সোমবার দুপুরে তিমিরকাঠি এলাকায় গাছ কাটার সময় বাধা দিলে ঝালকাঠি জেলা পরিষদের সহকারী প্রকৌশলী সাইদুর রহমানের ওপর হামলা করে চক্রটি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নলছিটি-দপদপিয়া সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। সড়কের দুই পাশে প্রায় ২০ বছর আগে জেলা পরিষদ রোপন করে অসংখ্য রেইন্ট্রি গাছ। গাছগুলো বড় হলে বনবিভাগ সিরিয়াল করে লাল কালি দিয়ে নম্বর ফেলে দেয়। সড়ক সংস্কারের সুযোগে স্থানীয় একটি চক্র গাছগুলো কেটে বিক্রি শুরু করেছে। ইতোমধ্যে প্রায় ৩৫টি গাছ কেটে ফেলা হয়েছে। সোমবার সকাল থেকে তিমিরকাঠি এলাকার মিন্টু খলিফা ও ইমাম খলিফার নেতৃত্বে ২৫-৩০ জন গাছগুলো কাটেন। খবর পেয়ে ঝালকাঠি জেলা পরিষদের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান ও অফিস সহকারী শহিদুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বাধা দেয়। এ সময় লাঠিসোটা নিয়ে মিন্টু ও ইমাম লোকজন নিয়ে তাদের ওপর হামলা করে। এতে আহত হয় সহকারী প্রকৌশলী সাইদুর রহমান ও অফিস সহকারী শহিদুল ইসলাম। আহতরা নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে থানায় গিয়ে অভিযোগ দেন।

আহত জেলা পরিষদের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান বলেন, জেলা পরিষদের গাছ অনুমতি ছাড়া কাটার কোন বিধান নেই। বেআইনিভাবে স্থানীয় আওলাদ খলিফা ও তার দুই ভাইয়ের নেতৃত্বে গাছগুলো কেটে বিক্রি করেছেন। আমরা ঘটনাস্থলে গেলে আওলাদের ভাই মিন্টু ও ইমাম লোকজন নিয়ে হামলা করে।

নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি, আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ