শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইফতেখার-নওয়াজ রিজওয়ান পাকিস্তান দলে

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফেরানো হয়েছে প্রতিভাবান তিন তরুণ মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ নওয়াজ ও ইফতেখার আহমেদকে। মিসবাহ উল হক প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব নেয়ার পর এটিই পাকিস্তানের প্রথম স্কোয়াড। অধিনায়কের দায়িত্ব যথারীতি সরফরাজ আহমেদের কাঁধে। মিসবাহ আগেই জানিয়েছিলেন, স্থিতিশীলতা ধরে রাখতে তাকে সময় দেয়া হবে। আর দল ঘোষণার আগে অনুশীলন ক্যাম্পেও ডাকা হয়নি অভিজ্ঞ মোহাম্মদ হাফিজকে। উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ঘরের মাটিতে শ্রীলঙ্কার সঙ্গে বহুল আলোচিত তিন ওয়ানডে সমান ম্যাচের টি২০ সিরিজ খেলবে সরফরাজের দল। অনেক নাটকীয়তা, অনিশ্চয়তার পর পাকিস্তান সরকারের পক্ষ থেকে রাষ্ট্রপ্রধানের সমমানের নিরাপত্তা পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পরই গত সপ্তাহে সফরের বিষয়টি চূড়ান্ত করে শ্রীলঙ্কান বোর্ড (এসএলসি)।

প্রায় চার বছর পর পাকিস্তানের ওয়ানডে দলে ফিরেছেন ব্যাটসম্যান ইফতেখার। ক্যারিয়ারে সর্বশেষ ওয়ানডেটি খেলেছেন ২০১৫ সালের নবেম্বরে। ২৯ বছর বয়সী ব্যাটসম্যান গত এপ্রিলে পাকিস্তানের ৫০ ওভারের ঘরোয়া টুর্নামেন্টে দারুণ পারফর্মেন্সের সুবাদে জাতীয় দলে ফিরলেন। টুর্নামেন্টে পাঞ্জাবের হয়ে পরপর দুই ম্যাচে তিনি সেঞ্চুরি করেন। ডানহাতি মিডলঅর্ডার এই ব্যাটসম্যান পার্ট-টাইম অফ স্পিনও করেন। তাকে দলে নেয়ার কারণ ব্যাখ্যায় মিসবাহ বলেছেন, ‘লিস্ট এ ক্রিকেটে ইফতিখারের ব্যাটিং গড় ৫১ (৫১.৬৫), শেষ তিন-চার মৌসুমে সে সেরা পারফর্মার। আমার মনে হয়, সে আমাদের পঞ্চম বোলার। তার ফিটনেস অসাধারণ।’ আর রিজওয়ান বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে করেছিলেন দুই সেঞ্চুরি। তবুও বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছিলেন। মূলত নিয়মিত অধিনায়ক ও উইকেটরক্ষক সরফরাজ আহমেদ বিশ্রামে থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলেছিলেন তিনি। এবার শুধু সরফরাজের ব্যাকআপ হিসেবেই দলে ফিরলেন না রিজওয়ান, তার ব্যাটিং সামর্থ্যরে কথাও আলাদা করে বলেছেন মিসবাহ। আর নওয়াজ সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৮ সালের নবেম্বরে এশিয়া কাপে, বাংলাদেশের বিপক্ষে। ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলীকে এই সিরিজে পাচ্ছেন না মিসবাহ। আফ্রিদি ডেঙ্গু জ্বরে আর হাসান পিঠের সমস্যায় ভুগছেন।

পাকিস্তান ওয়ানডে দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসিফ আলী, ফখরজামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা