শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুস্তাফিজদের নিয়ে কাজ শুরু ল্যাঙ্গাভেল্টের

মুস্তাফিজদের নিয়ে কাজ শুরু ল্যাঙ্গাভেল্টের

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার ঢাকায় এসেছেন বাংলাদেশ দলের নতুন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। বুধবার দলের ক্রিকেটারদের সঙ্গে পরিচয় হয়েছেন। সাংবাদিকদের মুখোমুখিও হয়েছেন। বৃহস্পতিবার থেকেই শিষ্যদের নিয়ে কাজ শুরু করে দিয়েছেন তিনি।

এখন বাংলাদেশ ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প চলছে। কন্ডিশনিং ক্যাম্প দিয়ে শুরু হয়েছে তা। শনিবার থেকে স্কিল ট্রেনিং চলবে। আফগানিস্তানের বিরুদ্ধে ৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া একমাত্র টেস্ট ও এরপর আফগানিস্তান ও জিম্বাবুইয়েকে নিয়ে ত্রিদেশীয় টি২০ সিরিজের উদ্দেশ্যে এ ক্যাম্প চলছে। শনিবার থেকে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং অনুশীলন পুরোদমে হবে। তবে এর আগেই পেস বোলিং কোচ পেসারদের নিয়ে তার কার্যক্রম শুরু করে দিয়েছেন।

প্রস্তুতি ক্যাম্পে থাকা পেসার মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি, শহীদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত রয়েছেন। এর মধ্যে সবাই ল্যাঙ্গাভেল্টের শুরু করা কাজের দিনে ছিলেন না। মাশরাফির তো এখন আর শেখার তেমন কিছু নেই। শেষ বেলায় এসে পড়েছেন। শহীদুল, শফিকুল, ইয়াসিনরা খেলছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ইমার্জিং ক্রিকেট সিরিজ। তাই তারাও নেই। তবে মুস্তাফিজ, তাসকিন, এবাদত, ফরহাদ, রাহীরা ঠিকই ল্যাঙ্গাভেল্টের অধীনে প্রথমদিনটিতে ছিলেন। তারা কোচের কাছ থেকে প্রথমদিনে শিক্ষাও নিয়েছেন। প্রস্তুতি ক্যাম্পে আছেন মোহাম্মদ সাইফউদ্দিনও। ইনজুরির মধ্যে থাকা এ পেসারও ল্যাঙ্গাভেল্টের প্রথমদিনের ক্লাসে থাকেন।

পেস বোলারদের নিয়ে বিশেষ সেশন করেছেন ল্যাঙ্গাভেল্ট। যেখানে পেসারদের সুইং টিপস দিয়েছেন পেস বোলিং কোচ। হাতে ধরে শিখিয়েছেন। সিমিং পজিশন কি হওয়া উচিত বুঝিয়ে দিয়েছেন।

পেস বোলিং বিভাগটি হঠাৎ করেই যেন নীরব হয়ে যায়। জিম্বাবুইয়ের হিথ স্ট্রিক কোচ থাকার সময় বাংলাদেশের পেস বোলিং বিভাগ অন্যমাত্রায় ছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি কোর্টনি ওয়ালশ যোগ দেয়ার পর পেস বোলাররা যেন নখদন্তহীন হয়ে পড়েন। তাই তো ওয়ালশের চুক্তি শেষ হতেই তাকে আর নেয়া হয়নি। নেয়া হয়েছে ল্যাঙ্গাভেল্টকে। যিনি ২০০৫ সালে তার অভিষেক টেস্টেই ৫ উইকেট শিকার করে দক্ষিণ আফ্রিকার ইতিহাসের পাতায় নাম লেখান। শুধু তাই নয়, একই বছর এতটাই দুর্দান্ত সময় গেছে তার যে ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিকও করেন তিনি। এই দক্ষিণ আফ্রিকান পেসার এখন বাংলাদেশের পেস বোলিং কোচ। তাকে নিয়ে আশা দেখা হচ্ছে। সেই আশা পূরণ করার পথে কাজও শুরু করে দিয়েছেন ল্যাঙ্গাভেল্ট।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         সাহেদরাই আওয়ামী শাসনের নমুনা ॥ রিজভী         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি        
//--BID Records