বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিউইদের হোয়াইটওয়াশ করতে চায় লঙ্কানরা

  • কলম্বোয় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপে ব্যর্থতা, আলোচিত কোচ হাতুরাসিংহকে সরিয়ে দেয়া, মাঠ ও মাঠের বাইরে অস্থির দলটা এভাবে ঘুরে দাঁড়াবে কে ভেবেছিল? ঘরের মাটিতে ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দাপুটে জয় পেয়েছে দিমুথ করুনারতেœর দল। গলে প্রথম টেস্টে সফরকারী কিউদের তারা হারিয়েছে ৬ উইকেটে। আজ থেকে কলম্বোয় শুরু হচ্ছে দ্বিতীয় ও শেষ টেস্ট। যেখানে সাফল্য অব্যাহত রেখে বিশ্বকাপের ফাইনালিস্ট কিউইদের হোয়াইটওয়াশ করতে চায় লঙ্কানরা। অধিনায়ক করুনরাত্রে বলেন, ‘বিশ্বকাপে প্রত্যাশিত পারফর্ম করতে না পারলেও আমরা আশাবাদী ছিলাম দল ঘুরে দাঁড়াবে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের সাফল্য প্রমাণ করে আমরা সঠিক পথেই হাঁটছি। তবে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। প্রতিপক্ষ শক্তিশালী। আমাদের তাই সেরটা দিতে হবে। লক্ষ্য একটাই কিউইদের হোয়াইটওয়াশ করা।’

তিনি আরও যোগ করেন, ‘গলে ব্যাটসম্যানরা ভাল করলেও বোলারদের নৈপুণ্য ছিল আশাজাগানিয়া। কিন্তু কলম্বোর পিচে রান আছে। এখানে তাই ব্যাটসম্যানদের বড় রান করতে হবে। স্কোরবোর্ডে ৪০০ রান পেলে বোলারদের জন্য কাজটা সহজ জয়ে যাবে। আশা করছি টপঅর্ডারে সবাই আরও দায়িত্ব নিয়ে খেলবে।’ প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে যথাক্রমে ২৪৯ ও ২৮৫ রানে অলআউট করা শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল ২৬৭ রানে। নিজেদের দ্বিতীয় এবং ম্যাচের চতুর্থ ইনিংসে আড়াই শ’র ওপরে রান চেজ করে জেতাটা তাই সহজ ছিল না। কিন্তু অধিনায়ক করুনারতেœর দুর্দান্ত সেঞ্চুরির (১২২) সৌজন্যে ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় ২৬৮ রান তুলে নেয় স্বাগতিকরা। ওপেনিং তার সঙ্গী আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান লহিরু থিরিমান্নে খেলেন ৬৪ রানের কার্যকর ইনিংস। গলের ঘূর্ণি পিচে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন স্পিনার ধনঞ্জয়া সিলভা ও তরুণ লাসিথ এমবুলদেনিয়া। অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে ভারতীয় বংশোদ্ভূত স্পিনার এজাজ প্যাটেল এক ইনিংসেই শিকার করেন পাঁচ উইকেট।

তবে ওই ম্যাচে ফের অবৈধ বোলিং এ্যাকশনের দায়ে অভিযুক্ত হন শ্রীলঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়া ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। যদিও ১৪ দিনের মধ্যে ল্যাবে পরীক্ষা দেয়া এবং ফল বের হওয়ার আগে পর্যন্ত দু’জনেই বোলিং করতে পারবেন।

কলম্বোর উইকেট যদিও গলের মতো স্লো হবে না। এখানে পেসাররা বাড়তি সুবিধা পেতে পারেন। যা সফরকারীদের আশাবাদী করবে। কারণ দলটিতে আছেন ট্রেন্ট বোল্ট টিম সাউদির মতো তুখোড় পেসার। তবে লঙ্কান কন্ডিশনে স্বাগতিক স্পিনারদের সামলানোটাই হবে কিউদের জন্য বড় চ্যালেঞ্জ।

শীর্ষ সংবাদ:
টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক         উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য-রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক