বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসি অসাধারণ ॥ রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনাল্ডো সময়ের দুই সেরা ফুটবলার। এ দু’জনের মধ্যে ব্যক্তিগত লড়াইটা দারুণ উপভোগ্য। অনেক সময় দেখা গেছে, দু’জন দু’জনকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন! কিন্তু অনেকের মতে বিষয়টা সঠিক না। এটা মিডিয়ার সৃষ্টি। সাম্প্রতিক সময়ে এ প্রমাণই পাওয়া যাচ্ছে।

এই তো গত মার্চে রোনাল্ডোর উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন মেসি। এবার মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন সিআর সেভেন। তবে দু’জনই কৌশলে নিজেকে এগিয়ে রাখার চেষ্টা করেছেন। সম্প্রতি এক সাক্ষাতকারে রোনাল্ডো বলেন, মেসি অসাধারণ এক খেলোয়াড়। শুধু ব্যালন ডি’অর জিতেই নয়, বছর শেষে আমার মতো সে শীর্ষে থাকে। এককথায় মেসি দুর্দান্ত। তবে এরপরই মেসির সঙ্গে তার আসল পার্থক্য কোথায় তা স্মরণ করে দেন পর্তুগীজ তারকা। জুভেন্টাসে খেলা এই সুপারস্টার বলেন, মেসি ও আমার মধ্যে মূল পার্থক্য হচ্ছেÑ আমি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে খেলেছি এবং চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতেছি। আমি চ্যাম্পিয়ন্স লীগে টানা ছয় আসরে সর্বোচ্চ গোলদাতা।

ইংলিশ জায়ান্ট ম্যানচেষ্টার ইউনাইটেডের পর স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয় করেন রোনাল্ডো। এবারের মৌসুমে জুভেন্টাসের হয়েও ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন সিআর সেভেনের। এ লক্ষ্যেই পর্তুগীজ তারকাকে দলে ভিড়িয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। দল আরও শক্তিশালী করতে সদ্যই ম্যানচেস্টার সিটি থেকে ব্রাজিলিয়ান ফুল ব্যাক ডানিলোকে দলে এনেছে তুরিনের ওল্ড লেডিরা। অবাক করা বিষয়, জুভেন্টাসে এসে তিনি নাকি রোনাল্ডোর সাত নাম্বার জার্সি দাবি করেছেন। অবশ্য ব্রাজিলিয়ান তারকা যে বন্ধুর সঙ্গে মজা করেছেন সেটা বুঝতে কারও কষ্ট হয়নি। ডানিলো কৌতুক করে বলেন, আমি এখানে আসার আগে তাকে (রোনাল্ডো) বলেছিলাম, আমি সাত নাম্বার জার্সি চাই।

রোনাল্ডো-ডানিলো ২০১৯-২০ মৌসুম থেকে এক সঙ্গে খেলবেন জুভেন্টাসের হয়ে। এর আগে রিয়াল মাদ্রিদেও দু’জনে সতীর্থ ছিলেন। ম্যানচেস্টার সিটিতে যাওয়ার আগে রোনাল্ডোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ডানিলো দুইবার চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করেন। এবার দুই বন্ধু জুভেন্টাসের দীর্ঘদিনের চ্যাম্পিয়ন্স লীগ খরা ঘোচাতে চান।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records