সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসি অসাধারণ ॥ রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনাল্ডো সময়ের দুই সেরা ফুটবলার। এ দু’জনের মধ্যে ব্যক্তিগত লড়াইটা দারুণ উপভোগ্য। অনেক সময় দেখা গেছে, দু’জন দু’জনকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন! কিন্তু অনেকের মতে বিষয়টা সঠিক না। এটা মিডিয়ার সৃষ্টি। সাম্প্রতিক সময়ে এ প্রমাণই পাওয়া যাচ্ছে।

এই তো গত মার্চে রোনাল্ডোর উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন মেসি। এবার মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন সিআর সেভেন। তবে দু’জনই কৌশলে নিজেকে এগিয়ে রাখার চেষ্টা করেছেন। সম্প্রতি এক সাক্ষাতকারে রোনাল্ডো বলেন, মেসি অসাধারণ এক খেলোয়াড়। শুধু ব্যালন ডি’অর জিতেই নয়, বছর শেষে আমার মতো সে শীর্ষে থাকে। এককথায় মেসি দুর্দান্ত। তবে এরপরই মেসির সঙ্গে তার আসল পার্থক্য কোথায় তা স্মরণ করে দেন পর্তুগীজ তারকা। জুভেন্টাসে খেলা এই সুপারস্টার বলেন, মেসি ও আমার মধ্যে মূল পার্থক্য হচ্ছেÑ আমি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে খেলেছি এবং চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতেছি। আমি চ্যাম্পিয়ন্স লীগে টানা ছয় আসরে সর্বোচ্চ গোলদাতা।

ইংলিশ জায়ান্ট ম্যানচেষ্টার ইউনাইটেডের পর স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয় করেন রোনাল্ডো। এবারের মৌসুমে জুভেন্টাসের হয়েও ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন সিআর সেভেনের। এ লক্ষ্যেই পর্তুগীজ তারকাকে দলে ভিড়িয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। দল আরও শক্তিশালী করতে সদ্যই ম্যানচেস্টার সিটি থেকে ব্রাজিলিয়ান ফুল ব্যাক ডানিলোকে দলে এনেছে তুরিনের ওল্ড লেডিরা। অবাক করা বিষয়, জুভেন্টাসে এসে তিনি নাকি রোনাল্ডোর সাত নাম্বার জার্সি দাবি করেছেন। অবশ্য ব্রাজিলিয়ান তারকা যে বন্ধুর সঙ্গে মজা করেছেন সেটা বুঝতে কারও কষ্ট হয়নি। ডানিলো কৌতুক করে বলেন, আমি এখানে আসার আগে তাকে (রোনাল্ডো) বলেছিলাম, আমি সাত নাম্বার জার্সি চাই।

রোনাল্ডো-ডানিলো ২০১৯-২০ মৌসুম থেকে এক সঙ্গে খেলবেন জুভেন্টাসের হয়ে। এর আগে রিয়াল মাদ্রিদেও দু’জনে সতীর্থ ছিলেন। ম্যানচেস্টার সিটিতে যাওয়ার আগে রোনাল্ডোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ডানিলো দুইবার চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করেন। এবার দুই বন্ধু জুভেন্টাসের দীর্ঘদিনের চ্যাম্পিয়ন্স লীগ খরা ঘোচাতে চান।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়