শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক জঙ্গীবাদ ও ইভটিজিং থেকে যুবকদের দূরে রাখার আহ্বান

মাদক জঙ্গীবাদ ও ইভটিজিং থেকে যুবকদের দূরে রাখার আহ্বান

নিজস্ব সংবাদদাতা,পটিয়া ॥ বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপ্রতি জে.বি.এম. হাসান বলেছেন, মাদক জঙ্গীবাদ ও ইভটিজিং থেকে যুব সমাজকে দূরে থাকতে হবে। যে পরিবারে একজন মাদকাসক্ত যুবক রয়েছে ওই যুবকেই একটি পরিবার এবং সমাজকে ধ্বংসের জন্য যথেষ্ট। তাই অনৈতিক কাজ থেকে যুব সমাজ ও শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। তাছাড়া শিক্ষার্থীদের শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তার জন্য পাঠ্যপুস্তকের জ্ঞান অর্জনের পাশাপাশি নৈতিক শিক্ষার জন্য শিক্ষকদের ভুমিকা রাখতে হবে। বুধবার দুপুরে চট্টগ্রামের পটিয়া উপজেলার এয়াকুবদন্ডী হুলাইন পাইরোল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিচারপ্রতির পিতা শিক্ষক মরহুম এএফএম শামসুদ্দিনের এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্কুল পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য মো. শামশুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, দৈনিক ইত্তেফাকের চট্টগ্রাম ব্যুারো প্রধান সালাউদ্দিন মো. রেজা, পেট্রো বাংলার সাবেক মহাব্যবস্থাপক শামসুদ্দিন আহমদ, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মতুর্জা কামাল মুন্সি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সারথী সাহা, স্কুলের আজীবন দাতা সদস্য কায়সার চৌধুরী পিন্টু, গাজী প্রকাশনীর পরিচালক গাজী মো. মামুন, বিদ্যালয়ের দাতা সদস্য নুরুল ইসলাম চৌধুরী, বিদ্যুৎসাহী সদস্য নাসির উদ্দিন ফারুকী, অভিভাবক সদস্য নাছির সুলতান চৌধুরী, মো. হাবিব, শাখাওয়াত হোসেন চৌধুরী, দিদারুল ইসলাম, মনোয়ারা বেগম, দাতা সদস্য জাকির হোসাইন, মারুফ চৌধুরী শামীম, গাজী মো. ফারুক, আবুল মনছুর, মহিউদ্দিন নাহিদ, সাইফুল ইসলাম, নুরুল ইসলাম, শাহাদাত হোসেন সবুজ মেম্বার, আবুল মনছুর, স্বাস্থ্য কর্মকর্তা আবদুল মালেক, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্মকর্তা আবুল মনছুর।

আলোচনা সভার আগে বিচারপ্রতি জে.বি.এম. হাসান এয়াকুবদন্ডী স্কুলে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন। এটির মাধ্যমে আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা অর্জন এবং সারা বিশ্বকে শিক্ষার্থীদের একহাতের মুঠোয় আনা সম্ভব। ডিজিটাল ল্যাব থেকে যেগুলো ভালো তা গ্রহণ ও খারাপগুলো পরিহার করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। স্কুলের শিক্ষার্থীদের শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাঁর পিতা মরহুম এএফএম শামসুদ্দিনের স্মরণ সভা শেষে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তির অর্থ ও সনদপত্র প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা