রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬০ জন নিয়ে হকি দলের দীর্ঘমেয়াদী ক্যাম্প ঈদের পর

 ৬০ জন নিয়ে হকি দলের দীর্ঘমেয়াদী ক্যাম্প ঈদের পর

স্পোর্টস রিপোর্টার ॥ জুনিয়র এশিয়া কাপের আগামী আসর অনুষ্ঠিত হবে বাংলাদেশে। স্বাগতিক দল হিসেবে সেই আসরে চ্যাম্পিয়ন হবার লক্ষ্য বাংলাদেশের যুবাদের। সেই লক্ষ্যেই বাংলাদেশ অনুর্ধ-২১ জাতীয় হকি দলের উন্মুক্ত ট্রায়ালে শতাধিক খেলোয়াড় থেকে বাছাই করা হয়েছে সেরা ৩৫ জনকে। তাদের সঙ্গে যোগ দেবে জাতীয় ও প্রিমিয়ার লিগে খেলা আরও ২৫ খেলোয়াড়। এই ৬০ জনকে নিয়ে ঈদের পর থেকে শুরু হবে দীর্ঘমেয়াদী ক্যাম্প। কোচ মামুন-উর-রশিদ মনে করছেন এদের নিয়ে দীর্ঘমেয়াদী ক্যাম্প হলে আর জাতীয় দল নিয়ে চিন্তায় থাকতে হবে না বাংলাদেশ হকি ফেডারেশনকে।

ছয় দিনের অনুশীলন শেষে ট্রায়ালে অংশগ্রহণকারী শতাধিক খেলোয়াড় থেকে ইতোমধ্যে বাছাই করা হয়েছে সেরা ৩৫ জনকে। এর মধ্যে বিকেএসপির ১৫, বিমান বাহিনীর ৮, ঢাকার ৪ এবং সেনাবাহিনী, চাঁদপুর, রাঙামাটি, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, রাজশাহী ও সিরাজগঞ্জের একজন করে রয়েছে।

ঈদের পর ১৮ আগস্ট থেকে তাদের নিয়ে হবে দীর্ঘমেয়াদে ক্যাম্প। নির্বাচিতদের সঙ্গে সরাসরি যোগ দেবেন জাতীয় ও প্রিমিয়ার লিগে খেলা ২৫ খেলোয়াড়। এছাড়া রয়েছে অ-১৮ দলও। এই দুটি দলকে কমপক্ষে এক বছর ধরে ক্যাম্পে রাখা হবে। এ প্রসঙ্গে কোচ মামুন-উর-রশিদ বলেন, এখানে যে কজনই সুযোগ পেয়েছে তারা অত্যন্ত মেধাবী। ফেডারেশন যদি তাদের ধরে রাখতে পারে তাহলে বাংলাদেশের হকিতে ভিন্নমাত্রা যোগ হবে। ফেডারেশনের পরবর্তীতে জাতীয় দল নিয়ে আর টেনশন করতে হবে না।

কোচ মামুন-উর-রশিদ ও নির্বাচকদের মতামতের ভিত্তিতে নির্বাচিতরা হলেন : গোলরক্ষক সাইজুদ্দিন, সাকিব মাহমুদ, আলামিন মিয়া, নুরুজ্জামান ও সজিবুর রহমান। ফরোয়ার্ড খলিলুর রহমান, সিহাব হোসেন, দেবাশীষ, তাসিন, ওবায়দুল, প্রমোদ, হৃদয় ও জিসাস উল্লাহ। মিডফিল্ডে আবেদ উদ্দিন, নাহিয়ান, মেহেদী, জাহিদ, সবাদুর, রকিবুল, রকিবুল হাসান, আজিজুল ইসলাম, হৃদয় শেখ, রায়হান কালা ও আশরাফুল আলম। রক্ষনভাগে মেহরাব, মেহেদী, শোয়েব, সাদমান, আমিরুল, আকিব, নাজমুল, সজিব, মিরাজুল, পারভেজ হোসেন ও রাজীব দাস।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records